× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার

‘হ্যাজার্ড’ ভাতৃদ্বয়ে উড়ে গেল রাশিয়া

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ১১:১৩

বেলজিয়ামের জার্সিতে নামলেন দুই ভাই ইডেন আর থরগান হ্যাজার্ড। রিয়াল মাদ্রিদ সুপারস্টার ইডেন হ্যাজার্ড করলেন জোড়া গোল। তার অ্যাসিস্টে এক গোল করলেন ছোট ভাই থরগান। আর ইউরো বাছাই পর্বের ম্যাচে রাশিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিলো বেলজিয়াম। এ নিয়ে টানা ৯ ম্যাচ জিতলো দলটি। ‘আই’ গ্রুপ থেকে শীর্ষ দল হিসেবেই মূল পর্বে যাচ্ছে তারা। এই গ্রুপ থেকে ইউরোতে জায়গা করে নিয়েছে রাশিয়াও।
রাশিয়ার ক্রেস্তোভস্কি স্টেডিয়ামে ১৯তম মিনিটে বেলজিয়ামকে এগিয়ে দেন ২৬ বছর বয়সী থরগান হ্যাজার্ড। বরুসিয়া ডর্টমুন্ডের এই অ্যাটাকিং মিডফিল্ডার এ বছর বেলজিয়ামের হয়ে ৬ ম্যাচে ২ গোল করেছেন।
২০১৩ সালে জাতীয় দলে অভিষেক থরগানের। তবে প্রথম গোল করেন ২০১৭ সালে সাইপ্রাসের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে। গত বছর উয়েফা নেশন্স লীগে সুইজারল্যান্ডের বিপক্ষে করেছিলেন দ্বিতীয় গোল।
থরগানের গোলে অ্যাসিস্ট করে বড় ভাই ইডেন হ্যাজার্ড ৩৩তম মিনিটে করেন নিজের প্রথম গোল। আর সাত মিনিটের ব্যবধানে দ্বিতীয়টি। ৭২তম মিনিটে বেলজিয়ামের হয়ে চতুর্থ গোল করেন ইন্টার মিলান তারকা রোমেলু লুকাকু। দুটি অ্যাসিস্ট করেছেন ম্যানচেস্টার সিটি প্লেমেকার কেভিন ডি ব্রুইনা।
বেলজিাম-রাশিয়ার সঙ্গে এখন পর্যন্ত ২০২০ ইউরোর মূল পর্ব নিশ্চিত করেছেÑ নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, জার্মানি, চেক প্রজাতন্ত্র, ইংল্যান্ড, ফিনল্যান্ড, ফ্রান্স, ইতালি, পোল্যান্ড, স্পেন, সুইডেন, তুরস্ক ও ইউক্রেন।
২৪ দল নিয়ে আগামী বছরের ১২ই জুন শুরু হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ১২ই জুলাই। ১২ই দেশ সম্মিলিতভাবে আয়োজন করবে ২০২০ ইউরো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর