× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

‘কিংদবদন্তি’ ফেদেরারকে হারিয়ে ফাইনালে সিটসিপাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৭ নভেম্বর ২০১৯, রবিবার, ১১:৪৭

এটিপি ট্যুর ফাইনালসে রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন রজার ফেদেরার। শনিবার সেমিফাইনালে পাত্তাই পেলেন না ২১ বছরের তরুণ স্তেফানোস সিটসিপাসের কাছে। ফেদেরারকে সরাসরি ৬-৩, ৬-৪ গেমে উড়িয়ে দিলেন সিটসিপাস। ২০০৯ সালে আর্জেন্টিনার হুয়ান মার্টিন দেল পোত্রোর পর সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ট্যুর ফাইনালসের ফাইনালে ওঠলেন তিনি।
অপর সেমিফাইনালে অস্ট্রিয়ার ডিমিনিক টিয়েম সরাসরি ৭-৫, ৬-৩ সেটে হারান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আলেকজান্দার জেভরেভকে। জার্মান তারকাকে হারানোর পর ২৬ বছর বয়সী টিয়েম বলেন, ‘আমরা দুজনই আক্রমণাত্মক খেলোয়াড়। তার খেলা আমার পছন্দ। তার বিপক্ষে খেলতে মুখিয়ে আছি।’
জার্মানির ও-টু এরেনায় শিরোপা নির্ধারণী লড়াইয়ে আজ (রোববার) রাত ১২টায় মুখোমুখি হবেন সিটসিপাস-টিয়েম।
২০০২ সালের পর তৃতীয়বারের মতো এটিপি ট্যুর ফাইনালসের শিরোপা নির্ধারণী ম্যাচে নেই তিন তারকা রজার ফেদেরার, নোভাক জোকোভিচ ও রাফায়েল নাদাল।
এবারই প্রথম এটিপি ট্যুর ফাইনালসে অংশ নিয়েছেন সিটসিপাস। বছরের শুরুতে সুইস কিংবদন্তি ফেদেরারকে অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে হারান তিনি। এরপর সেমিফাইনালে আরেক কিংবদন্তি রাফায়েল নাদালের কাছে হেরে বিদায় নেন।
টিয়েমও প্রথমবার এটিপি ট্যুর ফাইনালসের ফাইনালে ওঠেছেন। দুবার ফ্রেঞ্চ ওপেনে রানার্সআপ হওয়া তার ক্যারিয়ারে সর্বোচ্চ সাফল্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর