× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবরসাউথ এশিয়ান গেমস- ২০১৯
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার

আমাকে পছন্দ না হলে প্রকাশ্যে বলুন- ড. মাহাথির

এক্সক্লুসিভ

মানবজমিন ডেস্ক | ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৫৭

পার্লামেন্টে উপস্থিতির ভিত্তিতে মালয়েশিয়ার মন্ত্রিপরিষদ রদবদল করা হবে। যেসব সংসদ সদস্য দেওয়ান রাকায়েত নামে মালয়েশিয়ার পার্লামেন্টে উপস্থিত হন না তাদের সঙ্গে সরাসরি কথা বলবেন প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ নিজে। তিনি বলেছেন, পার্লামেন্টে উপস্থিতি হবে মন্ত্রিপরিষদকে ঢেলে সাজানোর ক্ষেত্রে একটি ফ্যাক্টর। তার ভাষায়, এ নিয়ে পার্লামেন্টারিয়ানদের সঙ্গে আমাদের কথা বলতে হবে। তারা প্রার্থী হওয়ার জন্য খুবই উদ্বিগ্ন ছিলেন। কিন্তু নির্বাচিত হওয়ার পর তারা এমন আচরণ করছেন, যা দেখে মনে হচ্ছে তারা আর জনগণের সেবার বিষয়টি খুব গুরুত্ব দিচ্ছেন না। এ সময় ড. মাহাথিরের কাছে জানতে চাওয়া হয়েছিল পার্লামেন্টে উপস্থিতির ওপর ভিত্তি করে কীভাবে মন্ত্রিপরিষদ পুনর্গঠন করা হবে। এমন প্রশ্নের জবাবে বুধবার তিনি বলেছেন, এটা আমার ব্যাপার।
১৬ই নভেম্বর তানজুয়াং পিয়াইতে উপনির্বাচনে ভালো ব্যবধানে পরাজিত হয়েছে পাকাতান হারাপান দল। এর  প্রেক্ষিতে ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, মন্ত্রিপরিষদ ঢেলে সাজানোর প্রয়োজন। পার্লামেন্টে বুধবার ২২২ জন এমপি’র মধ্যে মাত্র ২৪ জন উপস্থিত ছিলেন। এখানে কোরাম পূর্ণ করতে কমপক্ষে ২৬ জন এমপি’র উপস্থিতি প্রয়োজন। ফলে দেওয়ান রাকায়েত মিটিং স্ট্যান্ডিং অর্ডার নাম্বার ১৩ (১)-এর অধীনে স্পিকার পার্লামেন্টের অধিবেশন বিলম্বিত করেন। কোরাম সংকটের কারণে অক্টোবরেও একবার পার্লামেন্ট অধিবেশন বিলম্বিত করা হয়েছিল।

পার্লামেন্টে এমপিদের অনুপস্থিতিতে ক্ষোভ প্রকাশ করেন ড. মাহাথির মোহাম্মদ। তিনি বলেন, তার নেতৃত্বের বিরুদ্ধে যদি এমপিদের অনুপস্থিতি একটি প্রতিবাদ হয়, তাহলে এমন প্রতিবাদ জানানোর তো আরো অনেক উপায় আছে। তার ভাষায়, আমাকে নিয়ে সমালোচনা করুন। সমালোচনার জন্য আমি উন্মুক্ত। বৃহস্পতিবার ৮ম ইন্টারন্যাশনাল সোশ্যাল ওয়েল-বিং কনফারেন্স ২০১৯-এ যোগ দেয়ার পর মিডিয়ার কাছে বলেন, যদি আপনারা আমাকে পছন্দ না করেন তাহলে তা প্রকাশ্যে বলে দিন। তিনি বলেন, পিকেআর সভাপতি আনোয়ার ইব্রাহিমের সঙ্গে একমত যে, যে কেউ যদি প্রধানমন্ত্রী হওয়ার আশা করেন তাহলে তাকে যথাযথ পথে আসতে হবে। ড. মাহাথির বলেন, (আনোয়ারের) সঙ্গে আমি একমত। সঠিক পথেই প্রধানমন্ত্রী হতে হবে। ২০শে নভেম্বর আনোয়ার ইব্রাহিম বলেছেন, যারা প্রধানমন্ত্রী হতে চান তাদের উচিত ঘরের ভেতর বৈঠক না করা। তাদের উচিত পাকাতান দলের সঙ্গে একমত হওয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর