× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

বি‌ডি‌নিউজ প্রধান সম্পাদ‌কের ব্যাংক হিসাব জব্দ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ১২:১০

অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ব্যাংক হিসাব অবরুদ্ধ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতের আদেশ অনুযায়ী এ ব্যবস্থা নিয়েছে ক‌মিশন। দুদকের এক‌টি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। ১লা ডিসেম্বর দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত বিডিনিউজটোয়েন্টিফোরডটকম ও এর প্রধান সম্পাদকের ব্যাংক হিসাব অবরুদ্ধ (ফ্রিজ) করার আদেশ দেন। আদালতের আদেশে দেখা যায়, বিডিনিউজের ৯টি ও খালিদীর নিজ নামে ১৩ স্থায়ী আমানতের মোট ৪২ কোটি টাকা অবরুদ্ধের আদেশ দেওয়া হয়। এর মধ্যে বিডিনিউজের নামে দুটি ব্যাংকের ৯টি হিসাবে অবরুদ্ধ টাকার পরিমাণ ১৮ কোটি টাকা। খালিদীর তিনটি ব্যাংকে মোট ১৩ টি স্থায়ী আমানতের অবরুদ্ধ করা টাকার পরিমাণ ২৪ কোটি । দুদকের আবেদনে উল্লেখ করা হয়, অস্থাবর সম্পত্তি বা স্থায়ী আমানতের হিসাবগুলো মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২), ৪(৩) এবং দুদক আইনের ২৭(১) ধারার অপরাধের সঙ্গে সম্পৃক্ত।
এই হিসাবগুলো অবরুদ্ধ না করা হলে তা হস্তান্তর করার সশ্বাবনা আছে, যা পরে রাষ্ট্রের অনুকুলে বাজেয়াপ্ত করা সম্ভব হবে না। দুদকের আবেদন ও অভিযোগের গুরুত্ব বিবেচনায় আদালত অবরুদ্ধের আদেশ দেন। তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং বিডিনিউজের শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ গ্রহণ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ অনুসন্ধান করছে দুদক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর