× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৭ জানুয়ারি ২০২০, সোমবার
বুদ্ধিজীবী ও সমাজসেবীর প্রতি আহ্বান

‘আসুন সরকার পতনে রাস্তায় নামি’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৮:৩৬

বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, আজকে সময় এসেছে রাস্তায় নেমে আন্দোলন করার। হত্যা, গুম, খুন, নির্যাতন, জেল-জুলুম সব কিছু হয়ে গেছে আমাদের বিরুদ্ধে। কোনো কিছুই এখন আর বাকি নেই। এখন বাকি শুধু ঐক্যবদ্ধভাবে অবৈধ এই সরকারের পতনের জন্য রাস্তায় নামা। সোমবার সন্ধ্যায় মানবাধিকার ও সমাজ উন্নয়ন সংস্থার উদ্যোগে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত এক সেমিনারে এমন কথা বলেন তিনি। বুদ্ধিজীবী ও সমাজসেবীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের যারা বুদ্ধিজীবী আছেন, সমাজসেবী আছেন। তাদের সবাইকে আমরা বলতে চাই, এখন সময় এসেছে, আসুন ঐক্যবদ্ধভাবে মানুষের অধিকার রক্ষার জন্য ও দেশে আইনের শাসন কায়েম করার জন্য মাঠে নামি।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক মাহবুব হোসেন বলেন, অবৈধ সরকারের যেদিন পতন হবে, সেদিনই মানুষের অধিকার প্রতিষ্ঠা হবে।
মানবাধিকার প্রতিষ্ঠা হবে। গণতন্ত্র উদ্ধার হবে। গণতন্ত্র ছাড়া মানবাধিকার রক্ষা করা যায় না। সরকারকে যেকোনো সময় ধাক্কা দিলে, পুলিশ প্রসাশন আইনশৃঙ্খলা বাহিনী তাদের পাশ থেকে সরে যাবে। তখন দেখবেন সরকারও পড়ে গেছে।
তিনি আরো বলেন, আমার দীর্ঘ দিনের অভিজ্ঞতা থেকে বলছি, আমরা ’৯০ সালে এরশাদের পতন দেখেছি। ১৯৫২ সালে ভাষা আন্দোলনে ভাষার অধিকার আদায় করেছি। রাজপথ উত্তপ্ত না হলে কখনোই কিন্তু অধিকার আদায় হয় না। গণতন্ত্র থাকে না। মানবাধিকার থাকে না। আইনের শাসন থাকে না। আমরা আজকে এমন একপর্যায়ে এসেছি যে সরকারের কোনো বৈধতা নাই। এ সরকার আইনশৃঙ্খলা বাহিনীর উপর নির্ভর করে ক্ষমতায় এসেছে। এখনো ক্ষমতায় আছে। আমরা পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছি।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসভাপতি গোলাম রহমান। সুপ্রিম কোর্ট বারের সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও আইনজীবী ড. মুহাম্মাদ হেলাল উদ্দিন প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর