× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার

শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে কারখানা ভাঙচুর

বাংলারজমিন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি | ১১ ডিসেম্বর ২০১৯, বুধবার, ৮:৩৬

গাজীপুরের শ্রীপুরে উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি এলাকায় একটি পোশাক কারখানায় বেতনের দাবিতে ভাঙচুর শেষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। গতকাল মঙ্গলবার দুপুরে জামান ফ্যাশন ওয়্যার লিমিটেড নামক কারখানায় এ ঘটনা ঘটে। শান্তিপূর্ণ সভা-সমাবেশ স্থানীয় ইউপি সদস্যের লোকজন রনি নামের এক শ্রমিকের গায়ে হাত তোলাকে কেন্দ্র করে কারখানায় ভাঙচুর চালায়। শ্রমিকরা জানায়, গতকাল সকাল থেকে গত মাসের বকেয়া বেতনের দাবিতে কারখানার শ্রমিকরা শান্তিপূর্ণ আন্দোলন করছিল, এ সময় স্থানীয় তেলিহাটি ইউনিয়নের আফছার উদ্দিন কারখানায় প্রবেশ করে এক শ্রমিককে থাপ্পড় মারে। এতে করে মুহূর্তের মধ্যে কারখানার সকল শ্রমিকরা বিভিন্ন ফ্লোরে ব্যাপক ভাঙচুর চালায়। কারখানার প্রশাসনিক কর্মকর্তা একেএম নিজামুল ইসলাম বলেন, গতমাসেও আমাদের কারখানায় বেতনের দাবিতে আন্দোলন করছে শ্রমিকরা, তারপর শিল্প পুলিশের হস্তক্ষেপে নভেম্বর মাসের বেতন ডিসেম্বর মাসের ১৫ তারিখের মধ্যে পরিশোধ করার ঘোষণা দিলে প্রস্তাব মেনে নিয়ে পুনরায় কাজে যোগদান করে।
কিন্তু হঠাৎ করে তারা আবার কি কারণে কর্মবিরতি পালন করছে এটা বুঝতে পারছি না। গাজীপুর জেলা পুলিশের কালিয়াকৈর সার্কেল এএসপি আল মামুন বলেন, সকাল সাড়ে ১০টার দিকে জামান ফ্যাশন কারখানার শ্রমিকরা বেতনের দাবিতে আন্দোলন করছেন শুনে, কারখানায় গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলি।
তারপর শ্রমিক পক্ষের সাথে কথা বলে চলে আসি। নারী শ্রমিকের গায়ে হাত  তোলার বিষয়টি আমাকে কেউ জানায়নি।    
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর