× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

রাজশাহীতে আমরণ অনশনে অসুস্থ ৫ শ্রমিক

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৭:৫০

বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে তৃতীয় দিনের মত রাজশাহী পাটকল শ্রমিকদের আমরণ অনশন চলছে। গত বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত পাঁচজন অসুস্থ হয়ে পড়েছেন। যাদের মধ্যে তিনজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর দুইজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। অসুস্থরা হলেন- আসলাম হোসেন (৬৫), মোস্তাফিজুর রহমান (৪০), সাইদুর রহমান (৫৫), আব্দুল গফুর (৪৮) ও মনসুর রহমান (৫২)। এদের মধ্যে আসলাম হোসেন, মনসুর রহমান ও আব্দুল গফুরকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আসলাম পাটকলের অবসরপ্রাপ্ত কর্মচারি। রাজশাহী জুট মিলসের সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, রাতে তিনজন অসুস্থ হয়ে পড়লে জুট মিলের চিকিৎসক মাহফুজুর রহমান এসে প্রাথমিক পরীক্ষা করে আসলামকে হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন।
পরে তাকে হাসপাতালে পাঠানো হয়। আর অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়াও সকাল সাড়ে ৯টার দিকে আব্দুল গফুর ও বেলা ১১টার দিকে মনসুর রহমান অসুস্থ হয়ে পড়লে চিকিৎসক এসে প্রাথমিক পরীক্ষা করে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। পরে তাদের রামেক হাসপাতালে পাঠানো হয়। জিল্লুর রহমান বলেন, সরকারি-বেসরকারি অংশীদারীর সিদ্ধান্ত বাতিল, কাঁচা পাট কিনতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, অবসরে যাওয়া শ্রমিকদের বকেয়া পরিশোধসহ ১১ দফা দাবি না মানা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলবে। মঙ্গলবার দুপুর থেকে জুটমিলের প্রধান ফটকে আমরণ অনশন কর্মসূচি শুরু হয়। তিনি বলেন, দাবি আদায়ের লক্ষ্যে গত ২৩শে নভেম্বর থেকে সভা, বিক্ষোভ মিছিলসহ ধর্মঘটের মত কর্মসূচিও পালন করে দেশের ১২টি রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর শ্রমিকরা। এর মধ্যে রাজশাহীতে একটি, খুলনায় নয়টি, নরসিংদী একটি ও চট্টগামে একটি। দাবি আদায় না হওয়ায় আমরণ অনশন কর্মসূচি পালন করছে তারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর