× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

ভারত সফর বাতিল করতে পারেন জাপানের প্রধানমন্ত্রী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ১০:২৭

পূর্ব নির্ধারিত ভারত সফর বাতিল করতে পারেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। আগামী রোববার তার ভারত সফরে আসার কথা। কিন্তু তিনি এই সফর বাতিল করার বিষয়ে বিবেচনা করছেন। জাপানের জিজি প্রেসকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এ খবর প্রকাশ করেছে ভারতের অনলাইন টাইমস অব ইন্ডিয়া। এতে বলা হয়, শিনজো আবে ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে আসামের গুয়াহাটিতে সামিট বা সাক্ষাত হওয়ার কথা ছিল। কিন্তু নাগরিকত্ব সংশোধনী বিলকে কেন্দ্র করে সেই গুয়াহাটিতে ক্ষোভের আগুন জ্বলছে। বিক্ষোভে নিহত হয়েছেন কমপক্ষে দুইজন।


টাইমস অব ইন্ডিয়া লিখেছে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ১৫ই ডিসেম্বর থেকে ১৭ই ডিসেম্বর পর্যন্ত গুয়াহাটিতে ভারত-জাপান বার্ষিক যে সামিট হওয়ার কথা তা নিয়ে সরকার সামনে অগ্রসর হবে কিনা সে বিষয়ে পরিষ্কার নয়। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার এক প্রশ্নের জবাবে সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে বলেছেন, তথ্য ভাড়াভাগি করার মতো কোনো আপডেট আমাদের কাছে নেই। গত সপ্তাহে তিনি ঘোষণা করেছিলেন যে, মোদি ও শিনজো আবের মধ্যে ১৫ থেকে ১৭ই ডিসেম্বর সামিট হবে।

এরই মধ্যে নাগরিকত্ব সংশোধনী বিলকে কেন্দ্র করে আসামে ভয়াবহ বিক্ষোভ শুরু হয়েছে। সহিংস আন্দোলনে নিহত হয়েছেন কমপক্ষে ২ জন। এ ঘটনার কারণে শিনজো আবে তার সফর বাতিল করেছেন কিনা তা স্পষ্ট করে বলা হয় নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর