× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

কনজারভেটিভ বিদ্রোহীদের বাজে রাত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ১২:৫৫

ক্ষমতাসীন কনজারভেটিভ দলের বিদ্রোহীদের জন্য বৃহস্পতিবার রাতটা ছিল বাজে। চুক্তিবিহীন ব্রেক্সিটের পক্ষ নেয়ার কারণে সেপ্টেম্বর মাসে প্রধানমন্ত্রী বরিস জনসন তার দল থেকে ২১ জন এমপিকে বরখাস্ত করেছিলেন। তাদের মধ্যে কয়েকজন বৃহস্পতিবারের জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এর মধ্যে কয়েকজন ধরাশায়ী হয়েছেন। কয়েকজন সফল হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে যারা পরাজিত হয়েছেন তার মধ্যে রয়েছেন সাবেক আইনমন্ত্রী ডেভিড গাউকে, সাবেক এটর্নি জেনারেল ডমিনিক গ্রিয়েভ এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী অ্যানি মিল্টন। লিবারেল ডেমোক্রেট দলের কাছে পরাজিত হয়েছেন স্যাম গাইমাহ এবং অ্যান্টাইনেত্তে সান্ডব্যাচ। তবে নির্বাচিত হয়েছেন মাত্র চারজন।
তারা হলেন গ্রেগ ক্লার্ক, স্টিফেন হ্যামন্ড, ক্যারোলাইন নোকস এবং স্টিভ ব্রাইন। বাকিরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন নি। এর মধ্যে রয়েছেন সাবেক চ্যান্সেলর ফিলিপ হ্যামন্ড, হাউজ অব কমন্সের ফাদার কেন ক্লার্ক, উইন্সটন চার্চিলের উত্তরসূরি স্যার নিকোলাস সোমস, সাবেক মধ্যপ্রাচ্য বিষয়ক মন্ত্রী অ্যালিস্টার বার্ট, সাবেক মন্ত্রীপরিষদ বিষয়ক মন্ত্রী স্যার অলিভার লেটউইন, সাবেক শিক্ষামন্ত্রী জাস্টিন গ্রিনিং, সাবেক ডিজিটাল বিষয়ক মন্ত্রী মারগট জেমন প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর