× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

লন্ডনে ৭৩ আসনে ৪৯টিতে জয়ী লেবার পার্টি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ১:১৮

বৃটেনের জাতীয় নির্বাচনে লন্ডনে মোট আসন ৭৩টি। জাতীয় পর্যায়ে বাজে পারফর্মেন্স করলেও বিরোধী দল লেবার পার্টি এর মধ্যে বিজয়ী হয়েছে ৪৯ আসনে। ফল হয়েছে ২০১৭ সালের মতো। বিবিসির সাংবাদিক স্যাম ফ্রাঁসিস লন্ডন থেকে জানাচ্ছেন, নির্বাচনে আগের চেয়ে লেবার দল তিনটি আসন বেশি পেয়ে মোট আসন হয়েছে ৪৯টি । এখানে প্রধানমন্ত্রী বরিস জনসন ও লেবার নেতা জেরেমি করবিন নিজেদের আসনে বিজয়ী হয়েছেন। লন্ডনে জনসনের কনজারভেটিভ পার্টি বিজয়ী হয়েছে ২১ আসনে। এখানে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ কেনসিংটন আসনটি পেয়েছে তারা। রিচমন্ডে নাটকীয় জয় পেয়েছে লিবারেল ডেমোক্রেটরা।
নির্বাচনের আগে তাদের আসন ছিল চারটি। কিন্তু নির্বাচনে সেখান থেকে একটি আসন হারিয়ে তাদের আসন সংখ্যা এখন তিন। সিটিস অব লন্ডন অ্যান্ড ওয়েস্টমিনস্টারে পরাজিত হয়েছেন লিবারের ডেমোক্রেটে যোগ দেয়া মি. উমান্না। অন্যদিকে এই দলের প্রার্থী টম ব্রেক পরাজিত হয়েছেন কার্শালটন অ্যান্ড ওয়ালিংটনে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর