× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

এলেন এবং জিতলেন সুনামগঞ্জের আফসানা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ২:১২

এলেন এবং জয় করলেন। হ্যাঁ, তিনি বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ আফসানা বেগম। বাংলাদেশে তার আদি ঠিকানা সুনামগঞ্জের জগন্নাথপুরে। প্রথমবার তিনি বিরোধী দল লেবারের প্রার্থী হয়ে পার্লামেন্ট নির্বাচন করেন। আর তাতেই তার ভাগ্যের চাকা খুলে যায়। তিনি পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউজ আসন থেকে এমপি নির্বাচিত হলেন। এ আসন থেকে আফসানা পেয়েছেন ৩৮ হাজার ৬৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী শন ওক।
তিনি পেয়েছেন ৯ হাজার ৭৫৬ ভোট। ফলে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন আফসানা বেগম। তার নির্বাচনী এলাকা অ্যান্ড লাইমহাউজ পূর্ব লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকা। এটি লেবার দলের নিরাপদ আসন হিসেবে পরিচিত। এ আসনে প্রায় দুই দশক এমপি ছিলেন লেবার দলের জিম ফিটজপেট্রিক। কিন্তু রাজনীতি থেকে তিনি অবসরে যাওয়ার ঘোষণা দেন এ বছরের শুরতে। তার স্থানে উঠে আসেন আফসানা বেগম। অনেকটা চমক জাগিয়ে লেবার দলের মনোনয়ন কেড়ে নেন রাজনীতিতে অপেক্ষাকৃত তরুণ বাঙালি কন্যা আফসানা বেগম। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আবাসন বিভাগে কর্মরত আফসানা বেগম লেবার পার্টির টাওয়ার হ্যামলেটস শাখার সহ সভাপতি। তিনি লেবার দলের লন্ডন রিজিয়ন শাখার সদস্য। আফসানার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর