× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ জানুয়ারি ২০২০, বুধবার

শাহরাস্তিতে বেড়েছে চুরি

বাংলারজমিন

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি | ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, ৮:৩৮

শাহরাস্তিতে দিনের বেলায় চুরি উপদ্রব বৃদ্ধি পেয়েছে। গত কয়েক দিনে পৌর শহরের মেহের কালিবাড়ি বাজারে চুরির এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত দোকান মালিক সূত্র জানায়, উপজেলার পৌর শহরের মেহের কালীবাড়ি বাজারে গত কয়েকদিন ধরে দিনে দুপুরে ‘থাই অ্যালমনিয়ামের দরজার’ লক খুলে চুরির এ ঘটনা সংঘটিত হচ্ছে। কালিবাড়ি বাজারের ‘সেল পয়েন্ট টেলিকমের মালিক আদনান নোমান গত শুক্রবার দুপুরের স্থানীয় শাহ্‌ শাহেবের মসজিদে জুমার নামাজ পড়তে যায়। এসে দেখে তার দোকানের বসার চেয়ারের পজিশন ঘোরানো, ক্যাশে রক্ষিত ৪০ হাজার টাকা লোপাট। পরে সে দোকানের সিসি ক্যামেরা তল্লাশি করে এক অচেনা যুবককে দোকানের সামনে অনেকক্ষণ ঘোরাঘুরি শেষে তার দোকানে প্রবেশ করে ওই টাকা নিয়ে যেতে দেখে।
একই রাতে কালিবাড়ি দক্ষিণ বাজারের চিটাগাং বেকারির ৩ শ্রমিক ইয়াছিনের আইটেল ব্যান্ডের মোবাইল যার বাজার মূল্যে ১০হাজার, রায়হানের সিম্ফোনি, মাসুদের ৪ হাজার টাকার ৩টি মুঠোফোনসহ  নগদ ২ হাজার টাকা নিয়ে যায়। ১ সপ্তাহ পূর্বে মেহের কালিবাড়ি বাজারের মাতৃভাণ্ডারের স্বত্বাধিকারী নারায়ণচন্দ্র জলের প্রয়োজনে দোকান থেকে ্য বাহিরে গেলে তার ক্যাশে রক্ষিত ৫০ হাজার টাকা কে বা কা রা নিয়ে যায়। একই বাজারের ‘মা মোবাইল বাজারের’ স্বত্বাধিকারী আবু সুফিয়ান বলেন, গত কয়েকদিন পূর্বে থাই অ্যালমনিয়ামের লক খুলে তার দোকান থেকে একই কায়দায় ৮০ হাজার টাকা নিয়ে যায়।
পান দোকানি ইমাম হোসেন জানায়, দোকান বাহিরে গেলে এসে দেখে তার দোকানের সাড়ে তিন হাজার টাকা নিয়ে গেছে। সুমাইয়া টেলিকম এর মালিক শুকুর আলম জানান দোকান থেকে নামাজ পড়তে গেলে তার দোকানের ৮০ হাজার টাকা নিয়ে যায়। শাহরাস্তি মেমোরিয়াল হাসপাতালের জেনারেল ম্যানেজার ফারুক হোসেন বলেন, গত ১৫ দিন পূর্বে আমি আমার কর্মচারীদের দেয়ার জন্য বেতনের টাকা ক্যাশে রেখে নামাজ আদায় করতে গেলে একই কায়দায় হাসপাতালে ঢুকে রিসিপশন থেকে ৮০ হাজার টাকা নিয়েছে যায়। পৌর শহরের সবুজ নামের এক যুবক থেকে  মুঠোফোনে প্রতারক চক্র প্রতারনা করে ৯হাজার টাকা নিয়ে যায়। গত কয়েক মাস পূর্বে রাতের বেলায় দক্ষিণ কালীবাড়ি বাজারে চৌধুরী এন্টারপ্রাইজের মালিক মোরশেদ আলমের জমি বিক্রি করা ৬ লাখ ৮০ হাজার টাকা দোকানের ক্যাশ বাক্সে রেখে গেলে পরদিন সকালে এসে দেখেন তার দোকানের দক্ষিণ দিকে গ্রিল কেটে ওই টাকা নিয়ে গেছে । এছাড়া কিছুদিন পূর্বে টামটা উত্তর ইউপি’র বলশীদ বাজারের দুটি ওষুধের দোকান ও রায়শ্রী উত্তর ইউপির বাজারে কয়েকটি দোকানে চুরির ঘটনা সংঘটিত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর