× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার

আসামে নিহতের সংখ্যা দাঁড়াল ৩

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ ডিসেম্বর ২০১৯, রবিবার, ১১:০০

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে আসামে উত্তেজনা অব্যাহত আছে। শনিবার অনির্দিষ্টকালের কারফিউ কয়েক ঘন্টার জন্য শিথিল করা হয়েছিল। শুক্রবার দিনশেষে গভীর রাতে সোনিতপুর জেলার ঢেকিয়াজুলিতে তেলবাহী একটি ট্যাংকারে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এতে মারা গেছেন একজন। এর ফলে শনিবার পর্যন্ত আসামের বিক্ষোভে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে তিন। বাকি দু’জন মারা গেছেন এরও আগে গুয়াহাটিতে। সরকারি সূত্র বলছে, গুয়াহাটির স্কুল ও অফিস বন্ধ রয়েছে। আসাম জুড়ে ইন্টারনেট সার্ভিস বন্ধ রাখা হয়েছে ১৬ই ডিসেম্বর পর্যন্ত।
এ রাজ্যে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভ করছে অল আসাম স্টুডেন্টস ইউনিয়ন, আসাম জাতীয়তাবাদী যুব ছাত্র পরিষদ ও আদিবাসীদের অন্য ৩০টি সংগঠন। ব্রহ্মপুত্র উপত্যাকায় তারা বিক্ষোভ করছেন। এতে যোগ দিয়েছেন সিনিয়র নাগরিকরা, ছাত্র, শিল্পী, গায়ক গায়িকা, বুদ্ধিজীবী ও শিক্ষকরা। ট্রেন চলাচল ব্যাহত হচ্ছে। বিভিন্ন স্থানে ব্যারিকেড সৃষ্টি করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর