× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ জানুয়ারি ২০২০, সোমবার

সারা দেশে বিএনপি’র বিক্ষোভ

এক্সক্লুসিভ

| ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, ৮:৫০

হবিগঞ্জ
স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে: বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল করেছে হবিগঞ্জ জেলা বিএনপি। গতকাল দুপুরে শহরের শায়েস্তানগর দলীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক, হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক্ব জি কে গউছ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান চৌধুরী, গোলাম মোস্তফা রফিক, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম বজলুর রহমান, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, জেলা বিএনপির সদস্য মহিবুল ইসলাম শাহীন, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, জেলা মৎস্যজীবীদলের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, জেলা স্বেচ্ছাসেবকদলের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল হক শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ, জেলা জাসাসের সভাপতি মিজানুর রহমান চৌধুরী, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফাতেমা ইয়াসমিন, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহ রাজীব আহমেদ রিংগন, জেলা জাসাসের সাধারণ সম্পাদক শাহ ফারুক আহমেদ, সোহেল এ চৌধুরী, অ্যাডভোকেট ইলিয়াছ আহমেদ, অ্যাডভোকেট গুলজার খান, জি কে ঝলক প্রমুখ। এসময় জি কে গউছ বলেছেন, নমরূদ-ফেরাউনের ক্ষমতাকে আল্লাহ ধ্বংস করে দিয়েছেন। তারা চিরদিন ক্ষমতাকে আকড়ে ধরে পৃথিবীতে থাকতে পারেনি। যারা জনগণের ভোট চুরি করে ক্ষমতায় গিয়ে মানুষের জানমালের ক্ষয়ক্ষতি করছে, ঘুম-খুনের মাধ্যমে একেকটি পরিবারকে ধ্বংস করে দিচ্ছে, মিথ্যা মামলা দিয়ে কারাগারে নিয়ে বিএনপি নেতাকর্মীদের নির্যাতন করছে, আদালতকে কাজে লাগিয়ে বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করেছে, তাদেরও একদিন পতন হবে।
রাজশাহী
স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘সরকারের দুর্নীতি, স্বজনপ্রীতি, খুন, গুম, নির্যাতন, গণতন্ত্র ধ্বংস, একতরফা নির্বাচন করায় দেশের জনগণ এখন বিনা ভোটের নির্বাচিত প্রধানমন্ত্রীকে আর চায় না। মনে-প্রাণে ঘৃণা করেন।
দেশের ৯৫ ভাগ মানুষ এই সরকারের বিপক্ষে চলে গেছে। আর বিচার বিভাগকে করায়ত্ব করে যা ইচ্ছা তাই করছে সরকার প্রধান। বিচার বিভাগের প্রতি প্রভাব খাটিয়ে বেগম জিয়াকে জামিন দিতে দিচ্ছেন না। বেগম জিয়াকে কারাগারে তিলে তলে মেরে ফেলার ষড়যন্ত্র করছে এই অবৈধ সরকার। সরকার বেগম জিয়াকে মুক্তি না দিলে কি হবে, জনগণই তাঁকে মুক্ত করে আনবে। কারণ জনগণের আদালত হচ্ছে সব থেকে বড় আদালত।’ গতকাল বেলা ১১টার দিকে নগরীর মালোপাড়াস্থ দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপির বিক্ষোভ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মিনু বলেন, বেগম জিয়ার মুক্তি এবং এই ফ্যাসিস্ট সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র। দিনক্ষণ বেঁধে কোন আন্দোলন হয় না। ছোট ছোট শিক্ষার্থীরা যেভাবে দুই দিনে দেশ অচল করে দিয়েছিল, তেমনি করে বেগম জিয়ার মুক্তির জন্য দ্রুত সময়ের মধ্যে দেশ অচল করে দেওয়া হবে। সেইসাথে বেগম জিয়াকে কারাগার থেকে মুক্ত করে দেশে একটি গণতান্ত্রিক সরকার বসানো হবে। আর এই আন্দোলনের প্রস্তুত থাকার জন্য সকল নেতাকর্মীসহ দেশবাসীকে আহ্বান জানান তিনি। বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে এই সমাবেশের আয়োজন মহানগর বিএনপি। এসময় জেলা বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সিলেট
স্টাফ রিপোর্টার, সিলেট থেকে: সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ বলেছেন- ফ্যাসিস্ট আওয়ামী সরকার আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে বেগম খালেদা জিয়াকে বিচারের নামে অবিচার চালিয়ে অন্যায়ভাবে আটকে রেখেছে। কারান্তরীণ থাকা অবস্থায় তিনি গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাঁর জীবন নিয়ে শঙ্কিত। কিন্তু সরকার তাঁর মুক্তি নিয়ে একের পর এক ষড়যন্ত্র করছে। গতকাল বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরীতে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা একথা বলেন।
মিছিল বেলা ১১ টার দিকে নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিন্দাবাজারস্থ সিটি সেন্টারের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। বিক্ষোভ মিছিলে সিলেট জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিলে অংশ নেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, আব্দুল মান্নান, মহানগর সহ-সভাপতি কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, মহানগর যুগ্ম সাধারণ এমদাদ হোসেন চৌধুরী, জেলা আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক, জেলা আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম প্রমূখ।
বাগেরহাট
বাগেরহাট প্রতিনিধি: দ্রব্যমূল্যের উর্ধগতি ও দলীয় চেয়ারপাসন কারারুদ্ধ খালেদা জিয়ার মুক্তি দাবীতে বাগেরহাট জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ করেছে। রবিবার দুপুরে পুলিশের বাঁধার মুখে সরুই এলাকায় জেলা বিএনপি অফিসের গেটে বিক্ষোভ সমাবেশ করে। বিএনপি অফিসের গেটে বিক্ষোভ সমাবেশ চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট জেলা বিএনপি সভাপতি এমএ সালাম, সহ সভাপতি সরদার ওজিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক মোজাফ্‌ফর রহমান আলম, পৌর বিএনপি সাধারণ সম্পাদক শেখ শাহেদ আলী রবি প্রমুখ। বিক্ষোভ সমাবেশে বক্তারা, শাসকদলের নেতারা সিন্ডিকেটের মাধ্যমে পিয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সংকট সৃষ্টি করে ক্রেতা সাধারনের কাছ থেকে হাজার-হাজার কোটি টাকা লুটে নিয়েছে।
নাটোর
নাটোর প্রতিনিধি: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে নাটোরের বাগাতিপাড়ায় বিক্ষোভ মিছিল করেছে জেলা ও উপজেলা বিএনপি এবং তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা। রোববার দুপুরে বাগাতিপাড়ার মালঞ্চি বাজায় এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন, জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাসেল আহমেদ রনি, ছাত্রদলের সাবেক সভাপতি সানোয়ার হোসেন তুষারসহ স্থানীয় নের্তৃবৃন্দ। এ সময় বিএনপির নেতাকর্মিরা খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বিভিন্ন শ্লোগান দেয়।
ময়মনসিংহ
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ থেকে: বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে ময়মনসিংহ মহানগর বিএনপি। রোববারর দুপুরে ময়মনসিংহ নবগঠিত মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে, যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ-এর পরিচালনায় বক্তব্য রাখেন, যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, শাহ শিব্বির আহমেদ ভুলু, এড, এমএ হান্নান, কোহিনুর, রতন আকন্দ, কায়কোবাদ, তানভীরুল ইসলাম টুটুল, মাহবুবসহ মহানগর আহবায়ক কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর