× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ঢাকা সিটি নির্বাচন- ২০২০ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার
এনডিটিভির রিপোর্ট

কথিত ‘বাংলাদেশী অনুপ্রবেশকারী মুসলিমদের’ দায়ী করলেন পশ্চিমবঙ্গ বিজেপি নেতা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ ডিসেম্বর ২০১৯, সোমবার, ১০:১০

নাগরিকত্ব সংশোধন আইন পাসের পর ভয়াবহ ভাংচুর, অগ্নিসংযোগের জন্য কথিত ‘বাংলাদেশী অনুপ্রবেশকারী মুসলিমদের’ দায়ী করেছেন পশ্চিমবঙ্গের ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রধান দিলিপ ঘোষ। এ জন্য তারা রাজ্যে প্রতিবাদ বিক্ষোভ করবেন বলে জানিয়েছেন। একই সঙ্গে নাগরিকত্ব সংশোধন আইন পশ্চিমবঙ্গে বাস্তবায়নে অস্বীকৃতি জানানোয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দিয়েছেন তিনি। ‘উইল মুভ কোর্ট এগেইনস্ট মমতা ব্যানার্জী ফর অপোজিং সিটিজেনশিপ ল : বিজেপি’ শীর্ষ প্রতিবেদনে এ কথা লিখেছে অনলাইন এনডিটিভি।

এতে বলা হয় রোববার দিলিপ ঘোষ বলেছেন, তৃণমূল কংগ্রেসের (টিএমসি) সমর্থনে বা মদতে বাংলাদেশী অনুপ্রবেশকারী মুসলিমরা পশ্চিমবঙ্গে রাষ্ট্রবিরোধী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এটা অপ্রত্যাশিত। আরো হতাশার কথা হলো, পুলিশ কাউকেই গ্রেপ্তার করে নি। তিনি আরো বলেন, যদি অবিলম্বে শান্তি ফেরাতে পদক্ষেপ না নেয় সরকার তাহলে আমরা জনগণের জীবন রক্ষায় জনগণের সঙ্গে থাকবো।


বিজেপির এই নেতা আরো বলেন, আমরা আদালতে যাবো। এ সময় তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে ইঙ্গিত করে বলেন, যখন তিনি একটি সাংবিধানিক পদে আছেন, তখন কিভাবে সংবিধান বিরোধী কিছু বলতে পারেন এবং পার্লামেন্ট যে আইন পাস করেছে তার বিরোধিতা করতে পারেন? তিনি যদি আইন না মানেন তাহলে আমরাও মানবো না। দিলিপ ঘোষ আরো বলেন, বিজেপি জেলায় জেলায় প্রতিবাদ মিটিং করবে। এ সময় তিনি আইন করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানান।

দিলিপ ঘোষ বলেন, কেন্দ্রকে ধন্যবাদ জানাতে আগামী ২৩ শে ডিসেম্বর আমরা একটি বিশাল র‌্যালি করবো। তাতে যোগ দেবেন এক লাখের বেশি মানুষ। আরেকটি র‌্যালি হবে ২৪ শে ডিসেম্বর উত্তরবঙ্গে। এ সময় তিনি বলেন, রেলওয়ে বিষয়ক মন্ত্রী পিযুষ গয়ালের সঙ্গে স্টেশন, ট্রেন এবং রেলওয়ের সম্পত্তিতে আগুন দেয়ার বিষয়ে কথা বলেছেন। দিলিপ ঘোষ বলেন, আমরা এ বিষয়ে কেন্দ্রের কাছে ভিডিও ফুটেজ পাঠিয়েছি। এ ছাড়া আমি স্বরাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের সঙ্গে কথা বলেছি। আমরা সব রিপোর্ট পাঠিয়ে দেবো কেন্দ্রে এবং যথাযথ ব্যবস্থা দাবি করবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর