× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

সিরিয়ার সামরিক ঘাঁটিতে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৩

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৬ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:২৩

সিরিয়ার হোমস প্রদেশের প্রধান সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। ক্ষেপণাস্ত্রগুলো যুদ্ধবিমান থেকে চালানো হয় বলে জানিয়েছে সিরিয়ার সেনাবাহিনী। তারা দাবি করেছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে সক্ষম হয়। এ খবর দিয়েছে আল-জাজিরা।
সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে দেশটির সেনাবাহিনীর মুখপাত্র জানান, অনেকগুলো ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে। এরমধ্যে চারটি ঘাঁটিতে আঘাত হানতে সক্ষম হয়েছে। বেশির ভাগই ধ্বংস করে দিয়েছে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, হামলায় ৩ ইরানপন্থি সেনা নিহত হয়েছে। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ইসরাইলি সামরিক বাহিনী কোনো বিবৃতি দেয়নি।
যে ঘাঁটিতে হামলা চালানো হয়েছে সেটি হোমস প্রদেশের সব থেকে বড় সামরিক ঘাঁটি।
এটি পালমিরা শহর থেকে ৪০ কিলোমিটার দূরে অবস্থিত। ইসরাইল দীর্ঘদিন ধরে দাবি করে আসছে ঘাঁটিটি ইরানের সামরিক বাহিনী ব্যবহার করছে। এর আগেও বেশ কয়েকবার ওই ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে দেশটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর