× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

ইদলিবে বিমান হামলা, নিহত ২১

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, ৮:৪২

সিরিয়ার সর্বশেষ বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকা ইদলিবে বড় ধরনের হামলা চালিয়েছে রাশিয়া ও দেশটির বিমানবাহিনী। এতে নিহত হয়েছেন অন্তত ২১ জন। দীর্ঘ গৃহযুদ্ধে ইরান ও রাশিয়ার সহায়তায় এখন প্রায় সমগ্র সিরিয়াই বাসার আল-আসাদের নিয়ন্ত্রণে। তবে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবে এখনো বিদ্রোহীরা নিয়ন্ত্রণে রয়েছে। তাই সামপ্রতিক সময়ে যৌথ বাহিনী ইদলিবকে লক্ষ্য করে হামলা চালাতে শুরু করেছে। বুধবারের হামলার ঘটনায় নিহতের সংখ্যা নিশ্চিত করেছে সেখানে উদ্ধারাভিযানে নিয়োজিত শ্রমিকরা।
গত রোববার তুরস্ক ও রাশিয়ার মধ্যে একটি যুদ্ধবিরতি চুক্তি স্বাক্ষরিত হয়। তুরস্ক গত আট বছর ধরে সিরিয়ার বিদ্রোহীদের পক্ষে কাজ করে আসছে।
তবে যুদ্ধবিরতির পরেও সেখানে সহিংসতা অব্যাহত আছে। সিরিয়ান সিভিল ডিফেন্স জানিয়েছে, বুধবার বিমান থেকে দফায় দফায় বোমা ফেলা হয় শহরে। আল-জাজিরাকে সংগঠনটির মুখপাত্র জানিয়েছেন, ঘটনায় আরো অন্তত ৮২ জন আহত হয়েছেন। এছাড়া, বেশ কয়েকটি গাড়ি ও ভবনও ধ্বংস হয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর