× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

তাপমাত্রা কমে যেতে পারে দিল্লিতে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১২:০২

রাতভর বৃষ্টিপাতের ফলে ভারতের রাজধানী নয়া দিল্লিতে তাপমাত্রা কমে যেতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। অন্যদিকে দেশটির উত্তরাঞ্চলে দেখা দিতে পারে শৈত্যপ্রবাহ। এ খবর দিয়ে অনলাইন জি নিউজ বলছে, উত্তরাঞ্চলের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। কাশ্মীর ও লাদাখে বৃহস্পতিবার ও শুক্রবার রাতে তৃষারপাত হয়েছে। এর ফলে তাপমাত্রা পড়ে যেতে পারে। রাতে বৃষ্টির ফলে রাজধানী দিল্লিতে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা দাঁড়াতে পারে ১৭ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া বিষয়ক অফিসের মতে, বিভিন্ন স্থানে ঘন কুয়াশা দেখা দিতে পারে।
৭ ডিগ্রি সেলসিয়াস থেকে সর্বোচ্চ ১৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা উঠানামা করতে পারে। এনসিআর-দিল্লি এলাকায় আজ শুক্রবার মেঘাচ্ছন্ন আকাশ। ১৮ই জানুয়ারি থেকে আবহাওয়ার সামান্য উন্নতি হতে পারে বলে ভারতের আবহাওয়া বিভাগ পূর্বাভাসে বলেছে। আজ শুক্রবার সকালে সার্বিক বাতাসের গুণগত মান ছিল ২৬৫ তে। এটাকে দুর্বল বা নাজুক অবস্থা হিসেবে চিহ্নিত করা হয়। বৃহস্পতিবার ছিল ২৮১। তা থেকে বেড়ে এমন অবস্থায় পৌঁছেছে। নয়ডায় বাতাসের এই গুণগত মানের সূচক ৩২৬ এবং গুরুগ্রামে ৩০২। আবহাওয়া দপ্তর বলেছে দিল্লি, পাঞ্জাব, মধ্যপ্রদেশ, গুজরাট, হরিয়ানা, উত্তরাখন্ড ও রাজস্থানে শুক্র ও শনিবার বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর