× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

আপত্তিকর স্লোগান এবং...

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৭ জানুয়ারি ২০২০, শুক্রবার, ১২:২৬

এইডস সৃষ্টিকারী এইচআইভির সংক্রমণ প্রতিরোধে এবং নিরাপদ যৌন জীবনকে অনুমোদন দেয়ার জন্য যুক্তরাষ্ট্রের ইউটাহ রাজ্যের স্বাস্থ্য বিভাগ প্রচারণা শুরু করেছে। তারা বিনামূল্যে নাগরিকদের মধ্যে বিতরণ করছে কনডম। কিন্তু বিপত্তি বেধেছে তাতে। কারণ, এর প্যাকেটের গায়ে লেখা হয়েছে সব আপত্তিকর স্লোগান। তা নিয়ে সামাজিক পর্যায়ে ব্যাপক সমালোচনা উঠেছে। এরই প্রেক্ষিতে কমপক্ষে একলাখ বিনামূল্যের কনডম বিতরণ স্থগিত করেছেন ইউটাহ গভর্নর গ্যারি হার্বার্ট। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি। এতে বলা হয়, ইউটাহর রাজধানী সল্টলেক শহরে বিতরণের জন্য কনডমের প্যাকেটের গায়ে ইংরেজিতে লেখা হয়েছে ‘স্লাট’, ‘এনজয় ইওর মাউন্টিন’, ‘এক্সপ্লোর ইউটাহ’স কেভস’ সহ বিভিন্ন স্লোগান।
এমন স্লোগান নিয়ে ব্যাপক আপত্তি উঠার কারণে ক্ষমা প্রার্থনা করেছে স্বাস্থ্য বিভাগ। গভর্নর গ্যারি হার্বার্ট একজন রিপাবলিকান। তার অফিস থেকে বলা হয়েছে, আয়করদাতাদের অর্থে এমন প্রচারণার বিষয়ে বিবেচনা করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। জবাবে স্বাস্থ্য বিভাগ টুইটে বলেছে, ওই কনডম নিয়ে এমন প্রচারণার সঙ্গে যেসব সংগঠন রয়েছে তাদেরকে অবিলম্বে তা বিতরণ বন্ধ করতে বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর