× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

ফিলিস্তিনের কাছে দুই গোলে হারলো শ্রীলঙ্কাও

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৯:০১

পুরো ৯০ মিনিটই গোলশূন্য ছিল। কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়েই হেরে গেল শ্রীলঙ্কা। চার মিনিটে দুই গোল করে ফিলিস্তিন বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘এ’ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো মধ্যপ্রাচ্যের দেশটি। লংকানদের এই হারে সেমিফাইনালের আশা জিইয়ে থাকলো স্বাগতিক বাংলাদেশের। এ জন্য অবশ্য ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতেই হবে জামাল ভূঁইয়াদের। ড্র করলে লটারি ভাগ্যেও জিততে হবে। তাহলেই কেবল শেষ চারে জায়গা হবে বাংলাদেশের।
র‌্যাংঙ্কিয়ের বিচারে শ্রীলঙ্কা (২০৫) থেকে অনেক এগিয়ে ফিলিস্তিন (১০৬)। তাদের বিপক্ষে রক্ষণাত্মক ফুটবল খেলবে লংকানরা সেটা জানাই ছিল।
কিন্তু তারপরও সেই রক্ষণ ভাঙ্গতেই রীতিমতো ঘাম ঝড়াতে হয়েছে শক্তিধর দলটিকে। পুরো ৯০ মিনিট বার বার লংকান রক্ষণবুহ্য ভাঙ্গার চেষ্টা করেও পারেনি ফিলিস্তিন। কিন্তু যা ঘটার ঘটে গেছে নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পর যোগ করা সময়ে। মিডফিল্ডার সামেহ মারাবার ক্রসে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন আবু ওয়ারদা (১-০)। মিনিট তিনেক পরেই বল নিয়ে বক্সে ঢুকে পড়েন বদলী ফরোয়ার্ড খালেদ সালেম। এগিয়ে আসেন লংকান গোলকিপার রুয়ান অরুনাসিরি। ফাঁকা পোস্টে বল ঠেলে দিয়ে আনন্দে মেতে উঠেন খালেদ (২-০)। আর এই দুই গোলেই জয় নিশ্চিত হয় ফিলিস্তিনের। রোববার এ-গ্রুপে বাংলাদেশ ও শ্রীলংকা- দু’দলের জন্যই মরা বাঁচার লড়াই। যে জিতবে সেই যাবে সেমিফাইনালে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর