× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

ঢাকায় আসছেন ব্রাজিলের লিজেন্ডারি গোলরক্ষক হুলিও সিজার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৯:০১

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনে ঢাকায় আসছেন ব্রাজিলের জার্সি গায়ে তিনটি বিশ্বকাপ খেলা গোলরক্ষক হুলিও সিজার। বাংলাদেশে আসার জন্য সিজারের নাম নির্ধারণ করে দিয়েছে ফিফা। সিজার ঢাকায় পা রাখবেন ২২ জানুয়ারি বিকালে। গতকাল বাফুফে ভবনে স্কুল ফুটবল নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন।
হুলিও সিজার ২০০৪ থেকে ২০১৪ পর্যন্ত ক্যারিয়ারে তিনটি বিশ্বকাপ খেলেছেন। ২৩শে জানুয়ারী সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ দিয়ে দিন শুরু করবেন। সেখান থেকে বাড্ডার বেরাইদে বাফুফের একাডেমীতে গোলরক্ষকদের সঙ্গে সময় কাটাবেন। দুপুরে বাফুফে ভবনের আর্টিফিশিয়াল টার্ফে মহিলা ফুটবলারদের অনুশীলন দেখবেন।
এরপর বাফুফে ও ফুটবল সংগঠকদের সঙ্গে ফটোসেশনে অংশ নেবেন ব্রাজিলের হয়ে ৮৭ ম্যাচ খেলা এই ফুটবলার। বিকালে বঙ্গবন্ধু জাতীয়স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ উপভোগ করে ওই দিন রাতেই বাংলাদেশ ত্যাগ করবেন।

হুলিও সিজারের আগমন সম্পর্কে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন,‘ আমরা ফিফা লিজেন্ড নিয়ে কাজ করছিলাম কয়েক দিন যাবৎ-ই। বড়দিন, নববর্ষ সব মিলিয়ে ছুটি থাকায় চূড়ান্ত দিনক্ষণ আসতে কিছুটা সময় লেগেছে। ’ টুর্নামেন্টের স্বত্ত্বাধিকারী প্রতিষ্ঠান কেস্পোর্টসের সিইও ফাহাদ করিম বলে,‘ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আমরা টুর্নামেন্টকে রঙিন করার সকল চেষ্টা করেছি। এরই ধারাবাহিকতায় আমাদের এই উদ্যোগ। ’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর