× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার
চার দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট

ভারতকে হারিয়ে মিশন শুরু নিগার-জাহানারাদের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৯:০২

চারজাতির টি-টোয়েন্টিতে শুভ সূচনা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। প্রথম ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে টাইগ্রেসরা। ভারত ‘এ’ দলের দেয়া ৯৭ রানের টার্গেটে ৬ বল ও পাঁচ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশ ছাড়াও এই সিরিজে অংশ নিচ্ছে থাইল্যান্ড, ভারত ‘এ’ ও ‘বি’ দল।
শুক্রবার পাটনার উর্জা স্টেডিয়ামে টসে জিতে ভারত ‘এ’ দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। বাংলাদেশ বোলারদের দারুণ বোলিংয়ে বড় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ ভারত ‘এ’ দলের ব্যাটাররা। মাধুরী মেহতা ইনিংস সর্বোচ্চ ২৯ রান করেন। এছাড়া ভারতী ফুলমালী ২০ ও এনএস চৌহান ১৭ রান করেন। ৪ ওভারে ৭ রান খরচায় দুই উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার লেগস্পিনার ফাহিমা খাতুন।
১টি করে উইকেট নেন পেসার জাহানারা আলম ও বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার।
৯৭ রানের টার্গেটে লক্ষ্যে ব্যাট করতে নেমে মুর্শিদা খাতুন ও আয়েশা রহমানের ওপেনিং জুটিতে আসে ৩৩ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যায় নিগার সুলতানা ও ফারজানা হকের ৫০ রানের জুটি। নিগার সুলতানা ৩১ বলে ১ চার ও এক ছয়ে ৩২ রানে অপরাজিত থাকেন। ফারজানা হক ২৪ ও আয়েশার ব্যাট থেকে আসে ২০ রান। ভারতের পক্ষে ২টি করে উইকেট নেন কানোজিয়া ও সুশ্রী প্রধান।

সংক্ষিপ্ত স্কোর
টস: বাংলাদেশ, ফিল্ডিং
ভারত নারী ‘এ’ দল: ২০ ওভার; ৯৬/৬ (মাধুরী ২৯, ফুলমালি ২০*; ফাহিমা ২/৭, জাহানারা ১/১৪, নাহিদা ১/১৬)।
বাংলাদেশ নারী দল: ১৯ ওভার; ৯৭/৫ (নিগার ৩২*, ফারজানা ২৪, মুর্শিদা ২০; সুশ্রী প্রধান ২/১১)।
ফল: বাংলাদেশ নারী দল ৫ উইকেটে জয়ী

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর