× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

যুব বিশ্বকাপের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ২:০৭

দক্ষিণ আফ্রিকায় গতকাল মাঠে গড়িয়েছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। প্রথম দিন স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অঘটনের জন্ম দেয় আফগানিস্তান। যুব বিশ্বকাপের ১৩তম আসরে আজ প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ দল। টসে জিতে প্রতিপক্ষ জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন লাল-সবুজ যুব দলের অধিনায়ক আকবর আলী। ম্যাচটি কোন চ্যানেল সরাসরি সম্প্রচার করছেনা। যুব দলের ওয়ানডেতে মুখোমুখি ১৩ দেখায় বাংলাদেশ জিম্বাবুয়ের কাছে হেরেছে মাত্র এক ম্যাচে।

১৬ দলের আসরে ‘সি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী পাকিস্তান, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে আসর শুরু করেছে টাইগার যুবারা।
২০১৬’তে ঘরের মাঠে অনুষ্ঠিত যুব বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছিলো বাংলাদেশ। এটিই এখন পর্যন্ত ছোটদের বিশ্বকাপের সেরা অর্জন বাংলাদেশের।
বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে অস্ট্রেলিয়ার সাথে টাই ও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরেছে লাল-সবুজ যুবারা। দীর্ঘদিন একসঙ্গে খেলা এই দলটি স্বপ্ন দেখাচ্ছে তাদের গত দুইবছরের পারফরম্যান্স। ঘরে-বাইরে খেলা ৩৩ ওয়ানডের মধ্যে ১৮টিতেই জিতেছে যুব দল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশ: তানজিদ হাসান, পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, আকবর আলী (অধিনায়ক ও উইকেটরক্ষক), শামীম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান ও শরিফুল ইসলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর