× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার
টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

পাকিস্তান সফরের দলে চমক হাসান মাহমুদ ও অলরাউন্ডার মেহেদী হাসান

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ২:৫৯

মাহমুদুল্লাহ রিয়াদকে অধিনায়ক করে পাকিস্তান সফরের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন ঢাকা প্লাটুনের হয়ে বিপিএল মাতানো পেসার হাসান মাহমুদ। পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিকুর রহীম। হ্যামেস্ট্রিং ইনজুরির কারণে দলে নেই ইমরুল কায়েস। স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান ঢাকা প্লাটুনের হয়ে দুর্দান্ত পারফর্ম করছেন। মেহেদী মিরাজকে বাদ দিয়ে নির্বাচকরা মেহেদী হাসানকে সুযোগ দিয়েছেন। মিরাজও খুলনার হয়ে ব্যাট হাতে ভালো করেছেন। চট্টগ্রামের পেসার মেহেদী হাসানকে পেছনে ফেলে হাসান মাহমুদ দলে ডাক পেয়েছেন তার গতির কারণে।
এবারের বিপিএলে ১৪০ এরও বেশি গতিতে বল করেন ২০ বছর বয়সী এই পেসার।
এছাড়া দলে নেই কোন বাঁহাতি স্পিনার।

আগামী ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। বাংলাদেশ তিন ধাপে পাকিস্তান সফর করবে। প্রথমে ২৪ থেকে ২৭শে জানুয়ারি খেলবে তিন টি-টোয়েন্টি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। দ্বিতীয় ধাপে ৭-১১ই ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং তৃতীয় ও শেষ ধাপে ৩রা এপ্রিল করাচিতে হবে একমাত্র ওয়ানডে। দু’দিন পর রাওয়ালপিন্ডিতেই দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।


বাংলাদেশ দল: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর