× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

ইরানে আন্তর্জাতিক ফুটবল নিষিদ্ধ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৪:৪৭

ইরানে সব ধরনের আন্তর্জাতিক ফুটবল নিষিদ্ধ করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এ তথ্য নিশ্চিত করেছে ইরান ফুটবল ফেডারেশন (আইএফএফ)। এএফসির পাঠানো চিঠির বরাত দিয়ে ইরান ফুটবল ফেডারেশন তাদের অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়েছে, ‘এখন থেকে ইরানের সব আন্তর্জাতিক ফুটবল ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের নির্দেশনা দিয়েছে এএফসি।’ ইরানে আন্তর্জাতিক ফুটবল আয়োজনে নিষেধাজ্ঞার ব্যাপারে বিস্তারিত জানায়নি এএফসি ও আইএফএফ ।
প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি ইউক্রেন ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান ভুলক্রমে ভূপাতিত করে ইরান। ওই ঘটনায় বিমানে থাকা ১৭৬ জন আরোহীর সবাই নিহত হন। এই দুর্ঘটনার সঙ্গে এএফসির নেয়া সিদ্ধান্তের কোন যোগসূত্র আছে কিনা তা জানায়নি এএফসি ও আইএফএফ।
উল্লেখ্য, চলমান এএফসি চ্যাম্পিয়ন্স লীগে অংশ নিচ্ছে ইরানের চারটি দল:পার্সিপলিস এফসি, ইস্তেগলাল তেহরান এফসি, সিপাহান স্পোর্টস ক্লাব ও শাহর খুদ্র এফসি। তেহরানভিত্তিক নিউজ এজন্সি জানিয়েছে, ইতোমধ্যে এই চার ক্লাব এএফসির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে এবং এই চার ক্লাবের স্বাক্ষরিত চিঠি ইতোমধ্যে এএফসিকে পাঠিয়ে দেয়া হয়েছে। সেই চিঠিতে অংশগ্রহণকারী চার ক্লাব লিখেছে, তারা তাদের হোম ম্যাচগুলো ঘরের মাঠেই খেলতে চায়। এএফসির এই সিদ্ধান্ত ইরানের নিরাপত্তাকে প্রশ্নের সম্মুখীন করেছে।
খেলাধুলার সাথে রাজনৈতিক বিষয় জড়িয়ে ফেলার প্রতিবাদও করা হয়েছে সেই চিঠিতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর