× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

বঙ্গবন্ধুর নামে এ কেমন টুর্নামেন্ট’!

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০২০, শনিবার, ৮:১১


বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হারে মিশন শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। মাঠের পারফরমেন্সের পাশাপাশি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আয়োজন হতাশ করেছে জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার রুহুল আমিনকে। তিনি মনে করেন, মানহীন দল এনে আগেই টুর্নামেন্টের জৌলুস নষ্ট করেছে বাফুফে। তার দাবি, জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের কথা বলে মানুষকে বোকা বানিয়েছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। টুর্নামেন্টের সাদামাটা উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে; প্রচার-প্রচারণা থেকে র‌্যালি আয়োজন সবখানেই অবহেলার ছাপ ছিল সুস্পষ্ট। এ যেন বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে নিজেদের স্বার্থসিদ্ধির পায়তারা।
গতকাল এক সংবাদ সম্মেলনে তরফদার রুহুল আমিন বলেন, ‘বঙ্গবন্ধু শুধু একজন ব্যক্তি নন, বঙ্গবন্ধু একটি ইনস্টিটিউশন। ২০২০ সাল বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী; ফুটবলের প্রথম আন্তর্জাতিক টুর্নামেন্ট দিয়ে জন্মশতবার্ষিকীর কার্যক্রমের শুরু।
এমন টুর্নামেন্টে নিচুমানের এবং অপরিচিত দল এনে দায়সারা আয়োজন সত্যিই হতাশাজনক।’ এত তাড়াহুড়ো করে টুর্নামেন্ট আয়োজনের কারণটা কী! দায়সারা গোছের টুর্নামেন্ট আয়োজন করে বাফুফে তাদের কোন উদ্দেশ্য সাধন করতে চায়- প্রশ্ন ছুঁড়ে দেন তিনি।
বঙ্গবন্ধু গোল্ডকাপে মানহীন দল এনেও প্রথম ম্যাচে জয়ের মুখ দেখতে পারেনি বাংলাদেশ। বাফুফে থেকে বলা হচ্ছে ফিলিস্তিন র‌্যাংঙ্কিংয়ের ওপরের সারির দল। কিন্তু গোল্ডকাপে অংশ নেয়া ফিলিস্তিন স্কোয়াডে জাতীয় দলের খেলোয়াড় রয়েছে মাত্র ৬ জন। বাকিরা বয়সভিত্তিক এবং ঘরোয়া লীগে খেলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর