× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

আমেরিকার তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সংখ্যা কম- পররাষ্ট্রমন্ত্রী

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:৩৪

আমেরিকার মতো উন্নত দেশের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সংখ্যা কম বলে জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। তিনি বলেছেন, দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে অসত্য তথ্য ফলাও করে প্রচার হচ্ছে। যদিও আমেরিকার মতো উন্নত দেশের তুলনায় বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সংখ্যা বাংলাদেশে অনেক কম। তিনি গতকাল শনিবার সকালে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেটে জেলা প্রশাসন ও তথ্য কমিশন আয়োজিত তথ্য অধিকার আইন ২০০৯ ও অনলাইন ট্র্যাকিং সিস্টেম অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের মতো বিষয় ফলাও করে প্রচার করা হচ্ছে। সরকার একটিও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চায় না। দেশে বিচারবহির্ভূত হত্যাকান্ড হাতেগোনা কয়েকটি হয়। এ সময় ড. একে আব্দুল মোমেন আরও বলেন,  অনেক সংবাদ মাধ্যমেও অসত্য তথ্য প্রচার হচ্ছে।  কিন্তু তথ্য অধিকার আইনের মাধ্যমে সঠিক তথ্যের নিশ্চয়তা দিয়েছে সরকার।
ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এই আইনের যথাযথ প্রয়োগ, প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি। কর্মশালায় আরও বক্তব্য রাখেন, প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর