× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন ঘোষণা বৃটেনের

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:৪১

লেবাননের ইসলামপন্থি সশস্ত্র সংগঠন হিজবুল্লাহকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা দিয়েছে বৃটেন। একই সঙ্গে সংগঠনটির বৃটেনে থাকা সম্ভাব্য সব রকমের সম্পদ জব্দ করা হবে বলেও জানিয়েছে বৃটিশ সরকার। এ নিয়ে দেশটির অর্থ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শুক্রবার একটি বিবৃতি প্রকাশ করা হয়। তাতে বলা হয়েছে, হিজবুল্লাহর বিরুদ্ধে অর্থনৈতিক নিষেধাজ্ঞা বাস্তবায়ন করবে বৃটেন এবং তাদের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সম্পদ বৃটেনে থাকলে তা বাজেয়াপ্ত করা হবে।
ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, বৃটিশ সরকারের এই অর্থনৈতিক নিষেধাজ্ঞার সঙ্গে যারা সহযোগিতা করবে না তাদের ভূমিকাকে অপরাধ হিসেবে গণ্য করা হবে এবং আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
পার্সটুডে জানিয়েছে, এর আগে ২০০১ সালে বৃটেন হিজবুল্লাহর বহিঃনিরাপত্তা ইউনিট এবং ২০০৮ সালে সামরিক শাখাকে সন্ত্রাসী হিসেবে ঘোষণা দিয়েছিল।
 গত বছর বৃটিশ সরকার হিজবুল্লাহকে কালো তালিকাভুক্ত করে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ মধ্যপ্রাচ্যকে অস্থিতিশীল করার জন্য হিজবুল্লাহকে অভিযুক্ত করেন। তখন তিনি বলেছিলেন, হিজবুল্লাহর রাজনৈতিক শাখা ও সামরিক শাখাকে লন্ডন আর আলাদা করে দেখে না।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর