× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

ইভিএম নিয়ে ইসি কমিশনারের বক্তব্যে জাল ভোটের শঙ্কা বেড়েছে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:০৯

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি’র মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম তার বক্তব্যে বলেছেন, কেন্দ্র দখল হয়ে গেলে ইভিএম-এ জাল ভোট দেয়া যাবে। তার এই বক্তব্যের পর ইভিএম নিয়ে আমাদের বক্তব্য সত্য প্রমাণিত হয়েছে। আশঙ্কা আরও বেড়েছে। কারণ, ক্ষমতাসীনরা কেন্দ্র দখল করতে চাইলে নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা ঠেকাতে প্রস্তুত রয়েছে কি-না এ প্রশ্ন ভোটারদের রয়েছে। গতকাল নবম দিনে প্রচারণার সময় তিনি এসব কথা বলেন। তাবিথ আউয়াল বলেন, জনগণ ভোট দিতে চায়, ভোট দেয়ার পরিবেশ তৈরির দায়িত্ব ইসির। ভোটারদের মধ্যে কিছুটা ভয়-ভীতি কাজ করছে ঠিকই কিন্তু এবার তারা সব ভয়-ভীতি উপেক্ষা করেই কেন্দ্রে গিয়ে ভোট দিতে প্রস্তুত রয়েছে। ভোটাররা চায় গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে, ভোটের মাধ্যমে তারা তাদের প্রতিনিধি নির্বাচিত করতে।


তিনি বলেন, সব ভোট কেন্দ্রে প্রয়োজনীয় নিরাত্তার ব্যবস্থা করতে হবে। ভোটাররা আমাদের জানিয়েছেন যত বাধাই আসুক না কেনো তারা সব মোকাবিলা করে কেন্দ্রে যাবেন, ভোট দেবেন। ভোট কেন্দ্রে আমরা থাকবো, নেতাকর্মীরা থাকবে, জনগণও থাকবে। আমাদের উপর প্রতিপক্ষ হামলা করলেও আমরা শক্ত অবস্থানে থাকবো। আমরা আইন মেনে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। ভয়-ভীতি আমাদের কাবু করতে পারবে না।

তাবিথ আউয়াল বলেন, আমরা দায়িত্ব পেলে দুর্নীতি মুক্ত একটি সিটি করপোরেশন উপহার দিতে পারবো। মেয়র ও কাউন্সিলর সকলকেই জবাবদিহিতার মধ্যে থাকতে হবে। তাহলে মানুষের সেবা নিশ্চিত হবে। পার্ক, খেলার মাঠ, ফুটপাত দখলমুক্ত রাখতে হবে। শুধু প্রতিশ্রুতি দিলেই হবে না, কাজ করতে হবে। আমরা দায়িত্ব পেলে কাজ করে দেখিয়ে দিতে চাই।

তিনি বলেন, নির্বাচন কমিশনারের উপর আস্থা মানুষের নেই। তারা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে। তারপরও আমরা দেখতে চাই নির্বাচন কমিশন কি করে। সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় নিশ্চিত বলেও মন্তব্য করেন তিনি। গতকাল সকালে ২৩নং ওয়ার্ডের খিলগাঁও তালতলা মার্কেট থেকে শুরু করে ২২, ৩৬ ও ৩৫ নং ওয়ার্ডে গণসংযোগে করেন তাবিথ আউয়াল। এসময় গণসংযোগে অংশ নিয়েছেন, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন, নিপুন রায় চৌধুরী, আকরামুল হাসান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কাউন্সিলর প্রার্থী হেলাল কবির হেলু, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু সকাল ১১ টায় উত্তরার ১৩ সেক্টরের স্কলাস্টিকা স্কুলের পাশে ৪ নং ওয়ার্ড বিএনপি কার্যালয় এলাকা ও ১৪ নং ওয়ার্ডে গণসংযোগ করেন। তার স্ত্রী ও তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়াল মিন্টু ১৭ নং ওয়ার্ডের খিলক্ষেত কুড়িল কাজীবাড়ী এলাকায় গণসংযোগ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর