× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

প্রধানমন্ত্রীর স্বপ্নের দেশের রাজধানী হবে উন্নত ঢাকা

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:১১

মেয়র নির্বাচিত হলে ঢাকাবাসীকে মৌলিক  নাগরিক সেবা দানসহ একটি সচল ও সুশাসিত শহর উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, নির্বাচিত হতে পারলে একটি সুন্দর, সচল, উন্নত ও সুশাসিত ঢাকা গড়ার লক্ষ্যে সততা-নিষ্ঠা এবং একাগ্রচিত্তে ঢাকাবাসীর জন্য কাজ করবো। একটি পরিকল্পনার আওতায় আমরা নিবেদিত প্রাণ হিসেবে সেবা করে যাবো। গতকাল রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় প্রচারণায় নেমে এসব কথা বলেন তিনি।

তাপস বলেন, আমরা যেখানেই যাচ্ছি অভূতপূর্ব ও সাড়া পাচ্ছি। আমাদের উন্নয়নের যে রূপরেখা দিয়েছি ঢাকাবাসী সেটা সাদরে গ্রহণ করেছে। আমরা আশাবাদী আগামী ৩০শে জানুয়ারি নির্বাচনে ঢাবাবাসী আমাদের বিজয়ী করবে। পাশাপাশি ৭৫টি ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থীদের স্ব স্ব মার্কায় ভোট দিয়ে উন্নত ঢাকা গড়তে আমাদের সেবক হিসেবে নির্বাচিত করবে। তিনি আরও বলেন, এই প্রাণের ঢাকাকে উন্নত ঢাকা হিসেবে আমরা আগামী ২০৪১ সাল নাগাদ গড়ে দেব।
যে উন্নত বাংলাদেশের স্বপ্ন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেখিয়েছেন সেই উন্নত বাংলাশের রাজধানী হবে উন্নত ঢাকা।

তাপস বলেন, ঢাকা সিটি করপোরেশন একটি সেবা দানকারী সংস্থা। সুতরাং এই সেবা দানকারী সংস্থাকে ঢাকাবাসীর জন্য ২৪ ঘণ্টাই সেবা দানে নিয়োজিত রাখবো। আমাদের প্রাণের ঢাকাকে পরিস্কার পরিচ্ছন্নতাসহ সুন্দর ও বাসযোগ্য হিসেবে গড়ে তুলবো। আমাদের সেবা সার্বক্ষণিক ঢাকাবাসীর দোরগোড়ায় পৌঁছে দেবো। শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকা আমাদের প্রাণের শহর। এই শহরকে আমরা অন্তর দিয়ে ভালোবাসি। যেখানে আমরা জীবন যাপন করি, নতুন প্রজন্ম নিয়ে স্বপ্ন দেখি, আমাদের সন্তান-সন্ততি নিয়ে বসবাস করি। সেই ঢাকাকে উন্নত টাকা গড়ার লক্ষ্যে যে রূপরেখা ঢাকাবাসীর সামনে আমরা উপস্থাপন করেছি আমরা বিশ্বাস করি সেটি তারা সাদরে গ্রহণ করেছে।

শনিবার সকাল থেকে যাত্রাবাড়ি এলাকায় জড়ো হতে থাকেন আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ দলটির সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। মিছিল ও নানা স্লোগানে তারা মুখর করে তুলে আশপাশের এলাকা। পরে তাপস এলে স্থানীয় কাউন্সিলর ও নেতাকর্মীরা ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের হাতে নৌকা প্রতীক তুলে দিয়ে ফুলেল শুভেচ্ছা জানান। পরে দলের নেতা-কর্মীদের নিয়ে তাপস এই এলাকার বিভিন্ন সড়কে গণসংযোগ শুরু ক?রেন। যাত্রাবাড়ির ৫১ নং ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচার শুরু করেন তাপস। পরে ৬০, ৬১, ৬২ হয়ে ৪৮ ও ৪৯ নং ওয়ার্ড ঘুরে দিনব্যাপী নির্বাচনী প্রচারণায় অংশ নেন। এদিন হাজার হাজার নেতাকর্মী ও সমর্থক নিয়ে ঢাকার বিভিন্ন এলাকায় ভোট প্রার্থনা করেন তাপস। এসময় তিনি ঐতিহ্যের ঢাকা গড়ার প্রতিশ্রুতি দেন। পাশাপাশি নাগরিক সেবা নিশ্চিতে সিটি কর্পোরেশনের মতো বিভিন্ন ওয়ার্ডগুলোতেও গুণগত সেবার মান বাড়ানোর প্রতিশ্রুতি দেন। তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী কমিটির সদস্য সানজিদা খানম, স্বেচ্ছাসেবক লীগের ঢাকা দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনসহ স্থানীয় নেতারা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর