× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

টাইগারদের নিরাপত্তায় যেসব পদক্ষেপ নিয়েছে পাকিস্তান

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ২:৩৩

অনেক কাঠখড় পুড়িয়ে বাংলাদেশকে পাকিস্তান সফরের জন্য রাজি করতে পেরেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টাইগারদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা দিতে প্রস্তুত পাকিস্তান। পাকিস্তানের সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে নিরাপত্তা পরিকল্পনার বাস্তবায়ন নিয়ে শনিবার দীর্ঘ বৈঠকে বসে পাঞ্জাব প্রদেশিক সরকারের আইন মন্ত্রণালয় ও শীর্ষ নিরাপত্তা কর্মকর্তারা। পাঞ্জাবের রাজধানী লাহোর ও রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। বৈঠকে লাহোর ও রাওয়ালপিন্ডিতে বাংলাদেশ দলকে নিচ্ছিদ্র নিরাপত্তা দেয়ার নির্দেশ দেন পাঞ্জাবের আইনমন্ত্রী মোহাম্মদ বাশারাত রাজা। ভিডিও কনফারেন্সে বৈঠকে যুক্ত হন রাওয়ালপিন্ডি পুলিশের শীর্ষ কর্মকাতরাও।

বৈঠকে জানানো হয়, লাহোরের গাদ্দাফি স্টেডিয়াম, রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়াম ও এর আশেপাশের এলাকায় টাইগারদের নিরাপত্তার দায়িত্বে থাকবে ১০ হাজারেরও বেশি নিরাপত্তাকর্মী। খেলার সময় স্টেডিয়ামের আশেপাশের রাস্তায় গাড়ি চলাচলও সীমিত করা হবে। শুধু বাংলাদেশ ক্রিকেট দলই নয় স্টেডিয়ামে আসা দর্শকরাও থাকবেন কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে।
স্টেডিয়ামের ভেতরে ও বাইরে সিসিটিভি ক্যামরোয় নজরদারি করা হবে। টিম হোটেলও থাকবে নিরাপত্তার চাদরে ঢাকা।

আগামী ২২ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। বাংলাদেশ তিন ধাপে পাকিস্তান সফর করবে। প্রথমে ২৪ থেকে ২৭শে জানুয়ারি খেলবে তিন টি-টোয়েন্টি। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো। তিনটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। দ্বিতীয় ধাপে ৭-১১ই ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট এবং তৃতীয় ও শেষ ধাপে ৩রা এপ্রিল করাচিতে হবে একমাত্র ওয়ানডে। দু’দিন পর রাওয়ালপিন্ডিতেই দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
major (retd) nasir u
১৯ জানুয়ারি ২০২০, রবিবার, ৪:২৬

good luck bangladesh.

অন্যান্য খবর