× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

ভোটের জন্য পেছাল গ্রন্থমেলা

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৭:৪১

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের জন্য অমর একুশে গ্রন্থমেলা একদিন পিছিয়ে ২রা ফেব্রুয়ারি উদ্বোধন করা হবে। আয়োজক সংস্থা বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী  রোববার এ তথ্য জানিয়েছেন। রেওয়াজ অনুযায়ী প্রতি বছর ১লা ফেব্রুয়ারি গ্রন্থমেলা উদ্বোধন করে থাকেন সরকার প্রধান। ৩০শে জানুয়ারি সরস্বতী পূজার ক্ষণ থাকায় ঢাকার নির্বাচন পিছিয়ে ১লা ফ্রেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে। এ কারণে এস এস সি পরীক্ষার তারিখও পেছানো হয়েছে। বাংলা একাডেমির মহাপরিচালক জানান, ২রা ফেব্রুয়ারি বিকাল ৩টায় প্রধানমন্ত্রী একুশে গ্রন্থমেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী মঞ্চে অতিথি থাকবেন পশ্চিমবঙ্গের কবি শঙ্খ ঘোষ এবং মিসরের  লেখক, গবেষক ও সাংবাদিক মোহসেন আল-আরিশি। ওই দিন বিকাল ৫টার পর সাধারণ দর্শক-পাঠকের জন্য খুখে দেয়া হবে বইমেলা।
মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ জানান, বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং একাডেমির সামনের ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় তিন লাখ বর্গফুট জায়গায় এবারের মেলা অনুষ্ঠিত হবে। মেলার এলাকা গতবারের চেয়ে প্রায় ২৫ হাজার বর্গফুট বেশি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর