× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

অন্য এক কনা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:১৯

সময় সুযোগ পেলেই সংগীতশিল্পী  কনা এখন অবসরে ছুটে যাচ্ছেন শিশুদের কাছে। তাদের সঙ্গে সময় কাটাচ্ছেন, মেতে উঠছেন তাদের সঙ্গে নানা রকমের খেলায়। আর এর মাধ্যমেই দেখা মিলছে অন্য এক কনার। গেল বছরের ২০শে ডিসেম্বর রাজধানীর মিরপুর ডিওএইচএসের শপিং কমপ্লেক্সে যাত্রা শুরু হয়েছে কনা, নওমী, আয়েশা ও বুশরার উদ্যোগে শিশুদের জন্য খেলার এক অন্য দুনিয়া ‘প্লে জোন’। আর এই প্লে জোনেই সময় পেলে ছুটে যাচ্ছেন কনা। যতটুকু পারছেন তিনি শিশুদের সময় দিচ্ছেন। হঠাৎ করে ‘প্লে জোন’ চালু করার কারণ সম্পর্কে কনা বলেন, ঢাকা শহরে বাচ্চাদের জন্য খেলার জায়গা একদমই অপ্রতুল। আমরা যখন ছোট ছিলাম মাঠে গিয়ে খেলাধুলা করতাম।
কিন্তু এখন আর এই সুযোগটিও নেই। বাচ্চারা বাসায় বসে টিভি দেখে কিংবা মোবাইল দেখে। এতে তাদের ক্ষতিও হয়। তাই বাচ্চাদের একটি নিরাপদ খেলার জায়গা দেয়ার লক্ষ্যেই আমরা ‘প্লে জোন’ চালু করেছি। এখানে তারা এসে নিজেদের মনের মতো খেলতে পারবে। অভিভাবকদের জন্যও আমরা বসার ছোট্ট একটি জায়গা রেখেছি যেখানে বসে তারা সময় কাটাতে পারবেন, আবার খাওয়া-দাওয়াও করতে পারবেন। কনা জানান, মাসের দু’দিন সমাজের সুবিধাবঞ্চিত ও স্পেশাল চাইল্ডদের জন্য ‘প্লে জোন’ বিশেষ উদ্যোগ নিবে। তারা যেন এখানে এসে নিজেদের মতো সময় কাটাতে পারে সেই ব্যবস্থাও শিগগিরই চালু করা হবে। কনা আরো জানান, বাচ্চারা যেন এখানে এসে গানও শিখতে পারে সেই উদ্যোগও নেয়া হবে দ্রুত।
মূলকথা ‘প্লে জোন’ যেন বাচ্চাদের কাছে হয়ে উঠে প্রিয় একটি স্থান, এটাই হচ্ছে কনার লক্ষ্য। এদিকে স্টেজ শোয়ের মৌসুম বলে এখন বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়া নিয়ে দারুণ ব্যস্ত সময় কাটাচ্ছেন কনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর