× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

রাজশাহীতে মাঘের শুরুতেই বৃষ্টি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৩৩

রাজশাহীতে মাঘের শুরুতেই টিপ টিপ বৃষ্টিতে বৃষ্টিতে অনেকটা বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ করে দুর্ভোগে পড়েন কর্মজীবী মানুষ। ফুটপাতে যারা হরেক রকমের শীতের কাপড় খোলা আকাশের নিচে বিক্রি করছিলেন তাদের দুর্ভোগ আরেকটু বেশি। তড়িঘড়ি করে দোকান গুটিয়ে নিতে হয়েছে তাদের। এই শীতে স্কুলগামী শিক্ষার্থীদের অনেকেই বৃষ্টিতে ভিজে গিয়ে পড়ে বিপাকে। আগের দিন সকাল থেকেই আকাশে ছিল ঝলমলে রোদ। তাপমাত্রা বেড়েছিল, কমেছিল শীতের তীব্রতাও। কিন্তু গতকাল রবিবার ভোর থেকে রাজশাহীর আকাশে ঘন কুয়াশা।
কমে যায় তাপমাত্রা। সকাল ১০টার দিকে শুরু হয় বৃষ্টি। এতে পদ্মাপারের মানুষের জীবনে দুর্ভোগ নেমে এসেছে। রাজশাহী আবহাওয়া অফিসের সহকারি পর্যবেক্ষক আনোয়ারা খাতুন জানান, রাজশাহীতে ২ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সকালে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন শনিবার সর্বনিম্ন ছিল ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন সর্বোচ্চ তাপমাত্রার পারদ উঠেছিল ২৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
তিনি আরো জানান, গত ৬ই জানুয়ারি রাজশাহীতে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ১৫ই জানুয়ারির পর তাপমাত্রা একটু একটু করে বাড়ছিল। তবে এখন বৃষ্টির কারণে তাপমাত্রা আর বাড়বে না। ফলে বাড়তে পারে শীতের তীব্রতা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর