× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

নাফনদে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা নিহত

বাংলারজমিন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৩৩

কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা যুবক মো. আয়াস (২৫) নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহত মো. আয়াস মাদক কারবারি। তিনি উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর ক্যাম্পের ব্লক ডি ৪-এর বাসিন্দা মো. জামাল হোসনের ছেলে। রোববার রাত সোয়া ১২টায় নাফ নদের দমদমিয়া সীমান্তে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান জাদিমোড়া সীমান্ত হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করছে এমন গোপন খবর পাওয়া যায়। এর ভিত্তিতে বিজিবি সদস্যরা শিকল ঘেরা এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর নাফ নদের লালদ্বীপ হয়ে একটি নৌকা করে চারজন লোক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে। এসময় নৌকা থেকে বিজিবি সদস্যদের ওপর গুলি করতে থাকে।
বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।
 ৫-৬ মিনিট গোলাগুলির পর নৌকায় থাকা তিন মাদককারবারি মিয়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ার জন্য নদে ঝাঁপ দেয়। পরে পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ এক মাদককারবারিকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদককারবারিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে দুই লাখ ২০ হাজার পিস ইয়াবা, নৌকা, একটি দেশীয় বন্দুক, এক রাউন্ড তাজা এবং এক রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজারমূল্য ছয় কোটি ৬০ লাখ টাকা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর