× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

স্কুলে ক্লাস নিলেন এমপি চুন্নু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ২০ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:৩৮

নিজ সংসদীয় এলাকার একটি স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিয়েছেন কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক চুন্নু। রোববার বেলা ১১টার দিকে তিনি তাড়াইল উপজেলার পুরুড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে সরাসরি শ্রেণিকক্ষে গিয়ে শিক্ষার্থীদের পাঠদান শুরু করেন। পরে তিনি একে একে বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রত্যেকটি শ্রেণিকক্ষে যান এবং শিক্ষার্থীদের পাঠদান করেন। তিনি শিক্ষার্থীদের পাঠদান এবং গ্রহণ ছাড়াও ভালভাবে লেখাপড়া করার মাধ্যমে আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলার পরামর্শ দেন। মো. মুজিবুল হক চুন্নু এমপি এ সময় শ্রেণিকক্ষে পাঠদানরত শিক্ষক-শিক্ষিকাদেরকেও পাঠদানের বিষয়ে নানা পরামর্শ দেন। তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান, পুরুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিরুল হক ভূঞা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। পুরুড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মজিরুল হক ভূঞা বলেন, উনি কেবল একজন এমপি নন, সাবেক মন্ত্রীও। তিনি স্কুল ভিজিটে এসে শিক্ষকদের মতো ক্লাস নিবেন, আমরা ভাবতেও পারিনি।
শিক্ষার্থীরা এমপি স্যারকে শিক্ষক হিসেবে পেয়ে অত্যন্ত খুশি হয়েছে। আমরাও ভীষণভাবে অনুপ্রেরণা বোধ করছি। প্রধান শিক্ষক মো. মজিরুল হক ভূঞা জানান, মুজিবুল হক চুন্নু এমপি ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রতিটি ক্লাসে গেছেন, নিজে ক্লাস নিয়েছেন, শিক্ষকদের পাঠদান পদ্ধতি সম্পর্কে পরামর্শ দিয়েছেন। ক্লাস করতে গিয়ে শিক্ষার্থীদের অভাব-অভিযোগ ও সমস্যার কথাও জেনেছেন এবং তাদেরকে ভালো করে লেখাপড়া করার পরামর্শ দিয়েছেন। এমপি স্যারের এই ক্লাস দেখে আমাদের শিক্ষকরাও যথেষ্ট উপকৃত হবেন বলে আমি মনে করি বলেও মন্তব্য করেন প্রধান শিক্ষক মজিরুল হক ভূঞা। ক্লাস গ্রহণ শেষে মো. মুজিবুল হক চুন্নু এমপি বিদ্যালয়ের সার্বিক অবস্থার খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর