× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

পঞ্চগড়ে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত

বাংলারজমিন

পঞ্চগড় প্রতিনিধি | ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ৮:২০

 বিএসএফ’র গুলিতে হাসান আলী (২৬) নামের এক বাংলাদেশি নিহত হয়েছে। গতকাল ভোরে পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের মোমিনপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত হাসান আলীর বাড়ি ওই ইউনিয়নের খালপাড়া গ্রামে। সে তবিবর রহমানের ছেলে। স্থানীয় লোকজন ওই সীমান্তের ৭৫২ মেইন পিলার এলাকায় হাসানের গুলিবিদ্ধ লাশ দেখতে পায়। পরে খবর পেয়ে বিজিবি’র উপস্থিতিতে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য প্রেরণ করে। বিএসএফ’র গুলিতে বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মামুনুল হক, পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়সহ বিজিবি ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় সূত্র জানায়, গভীর রাতে হাসান আলীসহ ৬-৭ জন বাংলাদেশি গরু আনতে মোমিনপাড়া সীমান্তে গেলে ভারতের বেরুবাড়ি বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যদের হাতে আটকা পড়ে হাসান।
তবে অন্যরা পালিয়ে আসতে সক্ষম হয়। পরে বিএসএফ তাকে গুলি করে হত্যার পর সীমান্ত পিলার পার করে বাংলাদেশি অংশে ফেলে রেখে যায়। নির্বিচারে তাকে হত্যা করার জন্য  ক্ষোভ প্রকাশ করেছে নিহতের বাবাসহ পরিবারের সদস্যরা।

এ ঘটনায় মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে। এ বিষয়ে ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মামুনুল হক বলেন, নিহত হাসান বিএসএফ’র গুলিতে নিহত হয়েছে কিনা তা তদন্ত ছাড়া বলা যাবে না। পালিয়ে আসা অন্যরা ধরা পড়লে আসল কারণ জানা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর