× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

ব্রাহ্মণবাড়িয়ায় যানবাহনের চাপে ভেঙে গেছে ব্রিজ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে | ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ৮:২১

নিচে বাঁশের ঠেকা। সর্বশেষ ছাদও ভেঙে পড়েছে। ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর সড়কের একটি ব্রিজের এমন দুর্দশার কারণে সড়কটি দিয়ে গতকাল মঙ্গলবার দিনভর সরাসরি যান চলাচল বন্ধ থাকে। ভাঙা অংশ ভরাট করতে দিনশেষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) একটি ট্রাকে করে স্টিলের প্লেট পাঠায় সেখানে। এরআগে গত দু-দিন ধরে ব্রিজের ভাঙা অংশের একপাশ দিয়ে ঝুঁকি নিয়ে সিএনজি অটোরিকশা পার হয়েছে যাত্রী নামিয়ে। স্থানীয় লোকজন জানিয়েছেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার গাছতলায় বদগনী খালের ওপর এই ব্রিজটি নির্মিত হয়েছে প্রায় ৩০/৩৫ বছর আগে। তখন মূলত খাল পাড়ি দিতেই এই ব্রিজটি কাজে লাগতো এলাকার মানুষের। কয়েক বছর আগে জেলা সদরের সাথে নবীনগর উপজেলার সড়ক যোগাযোগ চালু হওয়ার পর সিএনজি চালিত অটোরিকশা, ব্যাটারি চালিত অটো, মাইক্রো, মিনি ট্রাক চলাচল শুরু হয় এপথে।
সময় গড়ানোর সাথে নানা যানবাহনের চাপ বাড়ে সড়কে। এরমধ্যে মালবোঝাই বড় ট্রাক, ইট-বালু বোঝাই ট্রাকটরও চলতে শুরু করে। কিন্তু কয়েক টন ওজন নেয়ার ক্ষমতাসম্পন্ন এই ব্রিজ অল্প ক’দিনেই নড়বড়ে হয়ে পড়ে। ৪৭ মিটার দীর্ঘ এই ব্রিজ বর্তমান সড়কের সঙ্গেও বেমানান। সরু হওয়ায় যানবাহন একমুখী চলাচল করতে পারে শুধু।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর