× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

ইলিয়টগঞ্জ বাজারে সরকারি জমি দখলের হিড়িক

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ৮:২৭

দাউদকান্দির ব্যস্ততম ইলিয়টগঞ্জ বাজার ও এর আশেপাশের এলাকায় কয়েক কোটি টাকার সরকারি সম্পত্তি দখল করে নিচ্ছে প্রভাবশালীরা। কেউ কেউ প্রকাশ্যেই পাকা ইমরাত তৈরি অব্যাহত রেখেছে। স্থানীয় ইউনিয়ন ভূমি অফিসের উদাসীনতার কারণে প্রকাশ্যেই সরকারি সম্পত্তি দখলের হিড়িক পড়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। স্থানীয় সূত্রে জানা যায়, দাউদকান্দির ইলিয়টগঞ্জ (দক্ষিণ) ইউনিয়নের ইলিয়টগঞ্জ বাজারের বিটতলা মৌজায় মুরাদনগর রাস্তার মাথায় পানি উন্নয়ন বোর্ড ও সরকারি ১ নং খাস খতিয়ানভুক্ত প্রায় ২৬ শতক সরকারি জমির মধ্যে পাকা ইমরাত করে দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার লাজুর গ্রামের হুমায়ুন কবির। খবর পেয়ে এরই মধ্যে দাউদকান্দি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেলিম শেখ ঘটনাস্থলে এসে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। অপরদিকে বাজারের দক্ষিণ-পূর্ব পাশে শবদলপুর রাস্তার মোবারক পুর মৌজায় ১ নং খাস খতিয়ানভুক্ত সরকারি জমি দখল করে ইমারত তৈরি করে দখল করে নিচ্ছেন স্থানীয় বাতেন মুন্সী, শাহজাহান সিরাজ, মোহন মিয়া, ইয়াছিন মোল্লা, বাতেন মোল্লা, এমদাদ মিয়াজী, হুমায়ুন সিরাজ ও আকতার মুন্সী। এছাড়াও ওই বাজার এবং একই ইউনিয়নের আরও কয়েকটি স্পটে সরকারি বিপুল পরিমাণ সম্পত্তি বেদখল করে নিয়েছে প্রভাবশালীরা। স্থানীয় ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. সফিকুল ইসলাম এ বিষয়ে যথাযথ পদক্ষেপ না নেয়ায় দিনের পর দিন এসব সরকারী সম্পত্তি বেদখল হয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
তবে ইউনিয়ন ভূমি কর্মকর্তা মো. সফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে জানান, তিনি প্রভাবশালীদের হুমকী উপেক্ষা করেই সরকারী সম্পত্তি রক্ষায় বেদখলের তালিকা তৈরী করে এরই মধ্যে উপজেলা ভূমি অফিসে প্রেরণ করেছেন। এ বিষয়ে বুধবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেলিম শেখ জানান, ইলিয়টগঞ্জ বাজার ও ইউনিয়ন এলাকায় সরকারী সকল সম্পত্তি দখলমুক্ত করতে এরই মধ্যে একটি স্পটে সরজমিন গিয়ে কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে, ওই বাজারের অন্যান্য স্থানের সরকারি সম্পত্তি রক্ষায়ও যথাযথ পদক্ষেপ নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর