× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

নতুন ওয়ার্ডকে গুলশান-বনানী বানাবেন আতিক

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ৯:২৩

ঢাকা উত্তরের নতুন ওয়ার্ডের আওতায় আনা বেরাইদ এলাকার রাস্তাঘাটকে গুলশান-বনানীর চেয়েও সুন্দর করার পরিকল্পনার কথা জানালেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। গতকাল বেরাইদ মুসলিম হাইস্কুলের মাঠে নির্বাচনী প্রচারণায় গিয়ে এ কথা বলেন তিনি। বেলা সাড়ে ১১টা থেকে ঢাকা উত্তরের ৩৭, ৩৮, ৩৯, ৪০, ৪১ ও ৪২নং ওয়ার্ডে দিনব্যাপী নির্বাচনী গণসংযোগে অংশ নেন আতিকুল। ভাটারার ১০০ ফিট সড়ক থেকে প্রচারণা শুরু করেন তিনি। এরপর নতুন বাজার, নুরের চালা, খিলবাড়িস টেক, সাতারকুলসহ বেশ কয়েকটি এলাকায় সাধারণ মানুষের কাছে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন । দুপুরে বেরাইদে নির্বাচনী প্রচারণায় যান ঢাকা উত্তরের এই মেয়র প্রার্থী। সেখানে বেরাইদ মুসলিম হাইস্কুলে সমাবেশে অংশ নেন আতিকুল । এ সময় তিনি এলাকাবাসীকে গুলশান-বনানীর চেয়েও সুন্দর রাস্তা উপহার দেয়ার পরিকল্পনার কথা জানান।
আতিকুল বলেন, বেরাইদে কোনো কাঁচা রাস্তা থাকবে না। গুলশান-বারিধারা-বনানীর রাস্তার চেয়েও সুন্দর রাস্তা করব এই বেরাইদে। এখানকার খালগুলো উদ্ধার করে হাতিরঝিলের চেয়েও সুন্দর খাল করা হবে। এখানকার এলাকাবাসীকে হাতিরঝিলে যেতে হবে না। নতুন এলাকাগুলো নিয়ে ৪ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প একনেকে প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছে। মেয়রপ্রার্থী বলেন, বেরাইদ এলাকায় এর আগেরবার অনেক দুর্ভোগ দেখেছি। ১০০ ফুট সড়ক ছাড়া আর কোনো বড় সড়ক নেই। এখানকার সব সড়ক সরু। সেগুলোর প্রশস্তকরণ করব। এখানকার সড়কে বাতি নেই, বৃষ্টি হলেই পানি জমে। এই এলাকাকে নিয়ে মাস্টার প্ল্যান করা হয়েছে। তিনি বলেন, এই ৪২ নম্বর ওয়ার্ডসহ নতুন ওয়ার্ডগুলোর উন্নয়নে নগর পরিকল্পনাবিদদের নিয়ে একটি মাস্টারপ্ল্যান করা হয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে, পরিকল্পনা মন্ত্রণালয়, এলজিইডি এর সঙ্গে কথা হয়েছে, এই এলাকার প্রতিটি রাস্তা চওড়া হবে, ড্রেন হবে, রাস্তায় বাতি থাকবে। কথা দিচ্ছি আমি মেয়র নির্বাচিত হলে এই এলাকা গুলশান-বনানী থেকে উন্নত হবে। বেরাইদ এলাকায় অনেক খাল দখল হয়ে আছে উল্লেখ করে সেগুলো উদ্ধারের প্রতিশ্রুতিও দেন আতিক। তিনি বলেন, হাতিরঝিলে অনেক খাল দখল হয়েছিল। সেগুলো উদ্ধার করা হয়েছে। এই এলাকায়ও বেশকিছু দৃষ্টিনন্দন খাল আছে। সেগুলোকে উদ্ধার করে হাতিরঝিলের থেকে সুন্দর করা হবে। এসময় ৪২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে পরিচয় করিয়ে দেন আতিক। তাছাড়া বেরাইদ এলাকায় কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রস্তাবিত স্টেডিয়াম করা হবে এবং এ বিষয়ে সরকারের ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে আলাপ করা হবে বলে জানান আতিকুল ইসলাম। বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রচারণায় হামলার বিষয়ে তিনি বলেন, তারা নিজেরা সংঘর্ষ বাধাতে পারে।
সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, মহানগর উত্তর যুবলীগের সাবিনা আক্তার, ৪২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান, বাড্ডা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ ুসমর্থিত ৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ সমর্থিত সংরক্ষিত ওয়ার্ড ১৪ (সাধারণ ওয়ার্ড ৩৭, ৪১, ৪২) এর প্রার্থী কামরুন নাহারসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ দলীয় নেতাকর্মীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর