× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার

রাজধানীতে নিষিদ্ধ পলিথিনসহ গ্রেপ্তার ২

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ৯:৪২

রাজধানীর মোহাম্মদপুর বাস স্ট্যান্ডে অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যান থেকে ১০ হাজার ১৮০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করেছে র‌্যাব-২। এসময় আজাদ (৩৮) ও রাজেদুল (৩৫) নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সকালে এ অভিযান চালানো হয়। র‌্যাব-২ এর মেজর আরেফিন বলেন, বিশেষ সূত্রে সংবাদ পাওয়া যায় চকবাজার থেকে বিপুল পরিমানে নিষিদ্ধ পলিথিন গাবতলীর দিকে যাচ্ছে। এ তথ্যে মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় চেকপোস্ট (তল্লাশি চৌকি) স্থাপন করা হয়। সকাল সাড়ে ৬টার কাভার্ডভ্যানটি চেকপোস্টের পাশে থামিয়ে দুই ব্যক্তি পালানোর চেষ্টা করে। এ সময় তাদেরকে ধাওয়া দিয়ে আটক করা হয়। পরে কাভার্ড ভ্যানটি তল্লাশি করে ১০ হাজার ১৮০ কেজি পলিথিন, ২টি মোবাইল ফোন ও তিন হাজার টাকা উদ্ধার করা হয়।
উদ্ধার করা পলিথিনের মূল্য ১০ লাখ টাকা। পলিথিন পরিবহনে ব্যবহৃত কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিন যাবত তারা নিষিদ্ধ পলিথিন উৎপাদন, আমদানি, মজুদ ও বিক্রি করছে। এ ঘটনায় মোহাম্মদপুর থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। এদিকে, র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফাইজুল ইসলাম জানান, পল্টন এলাকা থেকে মলম পার্টি চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে দেশিয় অস্ত্র ও বিভিন্ন প্রকার মলম উদ্ধার করা হয়। তারা হচ্ছে, পলাশ মিয়া (২০), শামীম (২০), লালন মিয়া (১৯), রহিম আলী (২৯) ও  সালমান মিয়া (২৫)। গত সোমবার রাতে জিপিও কার্যালয়ের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, দীর্ঘদিন যাবত তারা পথচারিদের ভয়ভীতি দেখিয়ে টাকা-পয়সা ও স্বর্ণালঙ্কারসহ বিভিন্ন মূল্যবান জিনসপত্র ছিনিয়ে নেয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর