× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

পাকুন্দিয়ায় তৃতীয় দিনেও কর্মবিরতি অব্যাহত

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৭:৪০

 সচিবালয়ের ন্যায় পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নীতকরণের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) গৃহীত কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। গত সোমবার থেকে এ কর্মসূচি শুরু হয়। গতকাল তৃতীয় দিনে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত তিন ঘণ্টা কর্মবিরতি পালন করা হয়। এ সময় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীরা কর্মবিরতি দিয়ে উপজেলা পরিষদ চত্বরে অবস্থান নেয়। কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে অংশ নেন-উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের অফিস সহকারী জিয়াউর রহমান, রেজিয়া খাতুন, আতাউর রহমান, নাজির মো. শাহ আলম, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সহকারী মো. রিয়াজ উদ্দিন, একেএম দেলোয়ার হোসেন, অফিস সুপার আবুল কালাম, অ্যাকাউন্টেন্ট ক্লার্ক মাহবুবুল ইসলাম, সাঁটমুদ্রাক্ষরিক মো. সোহান মিয়া প্রমুখ।
কর্মবিরতিতে জানানো হয়, মাঠ পর্যায়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবি পরিবর্তনের জন্য বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ২০০১ সাল থেকে দাবি করে এলেও আজ পর্যন্ত পদবি পরিবর্তন হয়নি। সম্প্রতি কেন্দ্রীয় কমিটি গত সোমবার থেকে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি ঘোষণা করে। কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী পর্যায়ক্রমে এসব কর্মসূচি পালন করা হচ্ছে।
দাবি আদায় না হওয়া পর্যন্ত বাকাসস-এর কেন্দ্রীয় কমিটি কর্তৃক গৃহীত কর্মসূচি পালন করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর