× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

সাতকানিয়ায় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

বাংলারজমিন

সাতকানিয়া সংবাদদাতা | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:০৮

চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেছেন এক সময় শিক্ষার্থীরা লেখা পড়ার সুযোগ পেত না। যার ফলে  দেশে শিক্ষার হার ছিল কম। প্রাথমিকের গন্ডি না পেরোতেই ঝরে পড়ত শিক্ষার্থী । শিক্ষার্থীরা যথা সময়ে পাঠ্য বই পেত না। পরীক্ষার ফল প্রকাশে বিলম্ব হত। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। গত ১৮ জানুয়ারি শনিবার বিকেলে সাতকানিয়া উপজেলার দক্ষিণ ঢেমশা চৌমুহনী আদর্শ উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে আমুল পরিবর্তন করেছে।
ঝরে পড়া শিক্ষার্থীদেরও শতভাগ শিক্ষার আওতায় আনার ব্যাপারে নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে।
কারণ শিক্ষার মাধ্যমে পরিবর্তন সম্ভব এবং সে পরিবর্তনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভবপর হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষাব্যতীত কোন জাতি উন্নতি লাভ করতে পারে না। তাই সুশিক্ষিত হয়ে শিক্ষার্থীদের দেশ গঠনে মনোনিবেশ করতে হবে। তিনি বিদ্যালয়ে উন্নয়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। উদ্বোধনী বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহেদুল আনোয়ার চৌধুরী। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান । মুনির উদ্দিন ইরফানের সঞ্চালনায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাতকানিয়া থানার ওসি শফিউল কবির ও ঢেমশা ইউপি চেয়ারম্যান, মো. রিদুয়ান উদ্দিন, ঢেমশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, অ্যাডভোকেট মো. ইলিয়াছ, সাংসদের একান্ত সচিব শাহদাত হোসেন, মাওলানা আবদুর রশিদ আল কাদেরী, আসাদুজ্জামান জনি, আবদুল মান্নান, ছাত্রলীগ নেতা মো. আলমগীর ও মো. জসীম উদ্দিনসহ প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর