× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

নোবিপ্রবিতে ছাত্রলীগের সিনিয়র-জুনিয়র সংঘর্ষ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে | ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৯:০৮

এক ব্যাচ সিনিয়রকে সামাজিক যোগাযোগ মাধ্যম ম্যাসেঞ্জারে তুমি বলে সম্বোধন করাকে কেন্দ্র করে  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রলীগের ২ গ্রুপের শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষ হয়েছে। গতকাল সকাল ১১টায় নোবিপ্রবি প্রশান্তি পার্ক কেন্টিনের সামনে এই হাতাহাতির ঘটনা ঘটে। শিক্ষার্থী দুজন হলেন জুয়েল রানা ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ (২০১৭-১৮) এবং মো. জমির আলী বাংলা বিভাগ  (২০১৮-১৯)। প্রত্যক্ষদর্শীরা জানায়, এ সময় তারা একে অপরকে লাথি মারতে থাকে। এ সময় হাতেনাতে ধরে ফেলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও বাংলা বিভাগের প্রভাষক সাহানা রহমান। ঘটনার সময় অন্য দুই শিক্ষক এসে থামাতে চেষ্টা করলে তাদের উপেক্ষা করে উভয়েই মারামারির  চেষ্টা করে। ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র কয়েকজন শিক্ষক এসে ঘটনার সঙ্গে জড়িত সকলকে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে নিয়ে যান। সেখানে সকলের বক্তব্য শোনার পর তাদের ব্যক্তিগত পরিচয় সহ ঘটনার পেছনের সূত্র লিখিত বক্তব্য আকারে নিয়ে তাদের ছেড়ে দেয় প্রক্টরিয়াল টিম।
জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের এক শিক্ষার্থী নতুন বর্ষের (১৫তম ব্যাচ) এক শিক্ষার্থীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ম্যাসেঞ্জারে কথা বললে সিনিয়রকে তুমি বলে সম্বোধন করায় এই ঘটনার সূত্রপাত হয়। পরবর্তীতে সিনিয়র ওই শিক্ষার্থীর এক বন্ধু ফোনে তাকে দেখে নেয়ার হুমকি দেয়। এবং গতকাল প্রশান্তি পার্ক কেন্টিনে  ডেকে চোখ তুলে ফেলারও হুমকি দেয় তাকে। ঘটনার সত্যতা স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সাহানা রহমান বলেন, ঘটনায় সম্পৃক্ত সকলের নামসহ অভিযোগ সংশ্লিষ্ট বিভাগে পাঠানো হয়েছে। এবং সবার কাছ থেকে লিখিত বক্তব্য নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়েছে। প্রক্টরিয়াল টিম ঘটনা বিশ্লেষণ করে সকলের যথাযোগ্য শাস্তি নিশ্চিত করবে। এ নিয়ে দু’গ্রুপের ফের উত্তেজনায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর