× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার
আলাপন

‘আই অ্যাম নট এ সিঙ্গার’

বিনোদন

| ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার, ৯:৪৮

মাঝে বিরতি দিলেও আবারো বড় পর্দায় ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবি নিয়ে হাজির হতে যাচ্ছেন ঢালিউডের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। এই তারকার বর্তমান ব্যস্ততা নিয়ে তার সঙ্গে কথা বলে লিখেছেন কামরুজ্জামান মিলু

সম্প্রতি ভারতে স্টেজ শোতে পারফর্ম করেছেন। এই শো নিয়ে কিছু বলুন।
গত ১৭ই জানুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের মেদেনীপুরে শো করে এলাম। বাইরের এ ধরনের শোতে আমার অভিজ্ঞতা একটু কম। এর আগেও একটি শোতে অংশ নিয়েছিলাম। সবশেষ যেটা করে এলাম সেটির অভিজ্ঞতা বেশ ভালো ছিল।

এই শোতে কোন কোন গানে পারফর্ম করলেন?
১৭ই জানুয়ারির শোতে আমার সঙ্গে কলকাতার নায়ক ওম মঞ্চে পারফর্ম করেছেন। তবে আমাদের আলাদা আলাদা পারফরমেন্স ছিল। আমি আমার অভিনীত ‘জান কোরবান’ সিনেমার ‘কারো প্রেমে পরলাম না রে/মজা কি বুঝলাম না রে’ সহ বেশকিছু জনপ্রিয় গানে পারফরমেন্স করেছি।


মঞ্চে ওঠে পারফরমেন্সের পাশাপাশি অনেকে গানও পরিবেশন করেন। আপনি কোনো গান গেয়েছেন কি?
এ বিষয়টি নিয়ে আলাদা করে বলতে হয়। আমরা তো সিনেমার গানে পারফর্ম করি। সেটা দর্শকরা পর্দায় দেখেন। শিল্পী হিসেবে অভিনয়, নাচের বাইরে আলাদা গানও গাইতে পারে এমন অভিনয়শিল্পীর সংখ্যা কম। নৃত্যশিল্পী হিসেবেই স্টেজে পারফর্ম করি আমি। ওপার বাংলার অনেক আর্টিস্টকে (নায়ক-নায়িকা) দেখলাম পারফরমেন্সের বাইরে স্টেজে হেলিয়ে দুলিয়ে গানও গাইছে। আমার কাছে মনে হয়, গানটা আসলে একজন গায়ক বা গায়িকার। আমি তো গানের শিল্পী না। গানের তালে নাচ করতে পারি। তাই বলে গান গাইতে পারি না।  

তারপরও কোনো ভক্তের অনুরোধে কি গান গেয়েছিলেন?
আবারো বলতে চাই যে, আমি একজন অভিনয়শিল্পী। আমাকে অসংখ্যবার অনেকে অনুরোধ করেছে। শুধু সবশেষ শোতে এক ভক্তের অনুরোধে ‘মনে প্রাণে আছো তুমি’ ছবির ‘এক বিন্দু ভালোবাসা দাও’ শিরোনামের গানটি খালি গলায় এক লাইন শুনিয়েছিলাম। আই অ্যাম নট এ সিঙ্গার। এজন্য আমি গান গাওয়ার বিষয়টিকে এড়িয়ে যাই। আমার মনে হয়, গান সংগীতশিল্পীরাই ভালো গাইতে পারেন। অন্য কেউ না। আমার দিক থেকে তাই অভিনেত্রী হিসেবে পারফরমেন্সকেই প্রাধান্য দিতে চাই। আর বলিউডের সালমান খান, ওপার বাংলার অভিনেত্রী মিমি চক্রবর্তী কিংবা এপারের শাকিব খান গান করেছেন বিভিন্ন সিনেমায়। তাদের কন্ঠও সুন্দর। তাই তাদের বিষয়টি আলাদা।

সামনে সিনেমা ও স্টেজ শো নিয়ে ব্যস্ততা কেমন ?
আগামী ৩১শে জানুয়ারি কলকাতার নন্দীগ্রামে আবার একটি শো করতে যাবো। আর আমার অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ ছবিটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। সামনে এটি মুক্তি পাবে। কমেডি ধাঁচের গল্প। যা আগে করিনি। আরো কিছু বিষয় আছে ছবিটিতে। দর্শক সিনেমা হলে গেলে সেসব জানতে পারবেন।

নতুন সিনেমার খবর কি ?
আগে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’  ছবিটি মুক্তি পাাক। মুক্তির পর ফলাফল দেখি। তারপর অন্য নতুন সিনেমা নিয়ে ভাববো। কাজ করে মনে হয়েছে এ ছবিটি দর্শকদের ভালো লাগবে।

এ ছবিতে আপনার নায়ক বাপ্পি চৌধুরী। তার সঙ্গে প্রথম কাজ করা হলো। ১০০-তে তাকে কত নম্বর দেবেন ?
বাপ্পির মধ্যে শিখতে চাওয়ার আগ্রহ আছে। এটা থাকাও একটা বড় বিষয়। হিরো হিসেবে আমি তাকে ১০০ তে ১০০ নম্বরই দিতে চাই।

আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘এপিজে ওপেন ফ্লোর’ এর খবর কি ?
খবর ভালো। শুটিং হাউজে যেমন অনেকে ভাড়া নিয়ে শুটিং করে ঠিক তেমনি কেউ যে কোনো মিটিং, রিহার্সেল বা কোনো শুটিংয়ে ভাড়া নিয়ে এখানে শুটিং করতে পারেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর