× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

১২ মাসের কিস্তিতে ৫৭৫ কোটি টাকা দিতে চায় গ্রামীণফোন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:৩৭

১২ মাসের কিস্তিতে ৫৭৫ কোটি টাকা দিতে চায় গ্রামীণ ফোন। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসির সাড়ে ১২ হাজার কোটি টাকা নিরীক্ষা দাবির দুই হাজার কোটি টাকা অবিলম্বে পরিশোধের আদালতের নির্দেশের প্রেক্ষিতে আপিল বিভাগে এই আবেদন করেছে দেশের বৃহত্তম এই মোবাইল অপারেটর। আপিল বিভাগের ওই আদেশ পুনর্বিবেচনার আবেদন করেছে তারা। রোববার আপিল বিভাগে ওই আবেদন করেছে গ্রামীণফোন।
বিষয়টি সাংবাদিকের জানান গ্রামীণফোনের হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত। তিনি বলেন, আপিল বিভাগে গ্রামীণফোনের পক্ষ থেকে এই আবেদন করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৪ই নভেম্বর টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসির সাড়ে ১২ হাজার কোটি টাকার নিরীক্ষা দাবির নোটিসের উপর হাই কোর্টের নিষেধাজ্ঞা বহাল রেখে গ্রামীণফোনকে অবিলম্বে দুই হাজার কোটি টাকা পরিশোধের নির্দেশ দেয় আপিল বিভাগ।
আদালত দুই হাজার কোটি টাকা দিতে নির্দেশ দিলেও গ্রামীণফোন ৫৭৫ কোটি টাকা দিতে রাজি হয়েছে। এই প্রসেঙ্গ গ্রামীণফোনের হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স হোসেন সাদাত বলেন, নিরীক্ষা আপত্তির সাড়ে ১২ হাজার কোটির মধ্যে বিটিআরসির দাবি ৮ হাজার ৪৯৪ কোটি টাকা, যার মধ্যে মূল হচ্ছে ২ হাজার ২৯৯ কোটি টাকা এবং বাকি ৬ হাজার ১৯৪ কোটি টাকা সুদ।
এর বাইরে ৪ হাজার ৮৬ কোটি টাকা পাবে এনবিআর।
তিনি বলেন, ভ্যাট বা ট্যাক্সের মামলায় প্রাথমিকভাবে ২৫ শতাংশ পরিশোধ করতে হয়। আমরাও মূল ২ হাজার ২৯৯ কোটি টাকার ২৫ শতাংশ অর্থাৎ ৫৭৫ কোটি পরিশোধের কথা বলেছি রিভিউ পিটিশনে। এই টাকা একসঙ্গে না দিয়ে ১২টি কিস্তিতে দেয়ার আবেদন করা হয়েছে রিভিউ পিটিশনে।
তিনি বলেন, আপিল বিভাগের আদেশ অনুযায়ী টাকা পরিশোধের সময় বেঁধে দেয়া হয় ২৩শে ফেব্রুয়ারি। তার আগেই বিষয়টির সমাধান করতে এই আবেদন করা হয়েছে বলে জানান গ্রামীণ ফোনের এই কর্মকর্তা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মিরন তালুকদার
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:৩৩

এক দিনের জন্য বাকি না কারন জনগণের টাকা আদালতে জমা করুন মোবাইল টাকা বাকি আদায় হয় না -

অন্যান্য খবর