× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

ধানের শীষ নিয়ে এমপি হওয়াকে নির্মম পরিহাস বললেন সুলতান মনসুর

অনলাইন

সংসদ রিপোর্টার | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:০৫

ধানের শীষ প্রতীকে নির্বাচন করে এমপি হওয়াকে ভাগ্যের নির্মম পরিহাস বলে অভিহিত করেছেন গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। আজ সংসদে প্রেসিডেন্টের ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন। সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কী হয়েছে জানি না, কিন্তু আমার আসনে সম্পূর্ণ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে। প্রতিকূল অবস্থা থেকে আমার ভোটাররা ধানের শীষ মার্কায় ভোট দিয়েছে। চিরজীবন নৌকা নিয়ে চলেছি, ভাগ্যের নির্মম পরিহাসের কারণে আমাকে ধানের শীষ মার্কা নিয়ে সংসদে আসতে হয়েছে। কারণ ২০০৮ সাল থেকে আমি রাজনৈতিক কারাগারে ছিলাম। ধানের শীষ মার্কায় ভোট করলেও মুজিব কোর্ট পরে জয় বাংলা স্লোগান দিয়ে ভোট চেয়েছি।
সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, যারা সেদিন বঙ্গবন্ধুকে হিটলার ও ভারতের চর বলেছিল, তারাও এখন দেখি নৌকা নিয়ে সংসদে।
যে অবস্থানেই থাকি না কেন যতদিন বেঁচে থাকবো বঙ্গবন্ধুকে বুকে ধারণ করেই চলবো। সবাইকে বঙ্গবন্ধু ও জাতীয় স্লোগান জয় বাংলাকে মেনে নিয়েই রাজনীতি করতে হবে।
তিনি বলেন, মুজিব কোর্ট পরলেই বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করা যায় না। অথচ আজ প্রায় অনেকই দেখি সে কোর্ট পরতে। তিনি বলেন, ব্যাংক থেকে কোটি কোটি টাকা লুটপাট যদি বন্ধ না করা যায় তাহলে দেশের উন্নয়ন সম্ভব হবে না। শুধু শেখ হাসিনা একা কি করবেন, সবাইকে জনমুখি, মানবপ্রেমী হতে হবে। যে লক্ষ্যে ২০ লাখ শহীদ বঙ্গবন্ধুর আহ্বানে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন তাদের আত্মা যাতে শান্তি পায় মুজিব বর্ষে এটাই হওয়া উচিৎ আমাদের আদর্শ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Khokon
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ১০:৪৫

You can't be leader by changing suit's or others. A lot of sacrifice could make you a leader or great leader. But our society leader can by money(

Abdur Rahim
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ১০:০৮

এখনও পদত্যাগকরছেননা কেন?

ahammad
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ১০:০৬

জনাব,ধানের শীষের বদৌলতেতো সংসদে যাওয়ার সুভাগ্য হয়েছে আপনার । অন্যথায় এলাকার ইউপি মেম্বারও হওয়ার যোগ্যতা আপনার আছে কি ???

jamal
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:৫১

দেখেন শেষ বয়সে মনএী হতে পারেন কিনা।কি এমন আদশ্ আছে আপনার ভিতরে যে মুজিব কোট নিয়ে আওয়ামি লীগ নিয়ে ভাবেন।

Masum
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:৪৪

মনসুর শুবিধাবাদীলোক।এরা বিষধর সাপের চেয়েও ভংঙকর।

Sm mozibur bin kalam
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:৪২

এ কথা বলতে ওনার লজ্জা না লাগলেও আমাদের লেগেছে। নেতা থেকে তেনা হওয়ার ভয়ে কত অভিনয় মানুষ করে। ওনাদের মতো মনসুর,বি চৌধুরীরা জাতিকে কি দেবে ?

Mohammed Ali
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:৪২

সুলতান মনসুর সুযোগের অপেক্ষায় আছন, তাই ভিন্ন সুরে কথা বলছেন। অথচ নির্বাচনের আগে যখন ভোটারদের ধারে ধারে ঘুরছিলেন তখন নৌকার ১৪ গোষ্ঠী উপর রাগ ঝেড়ে ছিলেন।

Kamal
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:২৮

That's the why awami leaug not accept your nomination. Now keep buttering until you receive a offer for a minister!!!! You can do anything to enter in the parliament. Can you think about your self??? What you are???

Jahangir Alam
২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৮:১৫

ডুবন্ত নাবিক খড়কুটো দরে বাচঁতে চায়

অন্যান্য খবর