× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

‘ইসিতে কোনো সমন্বয় নেই’

অনলাইন

তামান্না মোমিন খান | ২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ১১:৩০

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনই এখন নির্বাচন কমিশনের কাছে গুরুত্বপূর্ণ বিষয় হওয়া উচিত বলে মনে করেন সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। নির্বাচন কমিশনের কার্যক্রম নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় ৫০ লাখের অধিক ভোটার। ১৫ জন সংসদ সদস্য। এই সময় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন ছাড়া নির্বাচন কমিশনে আর কোন আলোচনার বিষয় আছে বলে আমি জানি না। যখন নির্বাচন হয় তখন ওই নির্বাচনের অগ্রগতি নিয়েই আলোচনা হয়। এতগুলো কথা চলছে, আচারণবিধি লঙ্ঘন হচ্ছে, মারপিট হচ্ছে, ফ্রিস্টাইল পোস্টার ছাপানো হচ্ছে, ফ্রিস্টাইল ব্যানার লাগছে এরপরেও যদি আলোচনা না হয় তাহলে আমি জানি না নির্বাচন কমিশন এখন কোন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা  করেছে। এ সময় ফোকাস হচ্ছে সিটি কর্পোরেশন নির্বাচন। এটি একটা বড় নির্বাচন।
সবার চোখ এদিকে। সমগ্র দেশের চোখ এদিকে। সেখানে যদি মাহবুব তালুকদার সাংবাদিকদের এ কথা বলেন এটি খুব দুঃখজনক ব্যাপার। তাহলে নির্বাচন কমিশনের কাছে এই নির্বাচনটা কোন গুরুত্ব পাচ্ছে না যে কোন কারণেই হোক। আমরা যখন ইসির দায়িত্বে ছিলাম তখন কোন আনঅফিসিয়াল নোট এর দরকারই ছিলনা। আমরা মিটিং করেছি প্রতিনিয়তই।
এখন  যদি নির্বাচন কমিশনার  মাহবুব তালুকদার ওপেনলি বলেন  তাহলে বলা যাবে যে নির্বাচন কমিশনের যে কার্যকলাপ আছে তাতে ইসির ভিতরে কোন সমন্বয় নেই। পাঁচজন নির্বাচন কমিশনারের মধ্যে যদি সমন্বয় না থাকে, মানুষের আস্থা এমনিতেই নেই, এই কথাগুলো বলে আস্থা আরো কমে যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর