× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

রানওয়ে ছাড়িয়ে হাইওয়েতে যাত্রীবাহী ইরানি বিমান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৪:২০

অবতরণের সময় গোলযোগের কারণে রানওয়ে থেকে পিছলে হাইওয়েতে ছিটকে পড়েছে ইরানের একটি যাত্রীবাহী বিমান। দুর্ঘটনাটির সময় বিমানটিতে ১৩৫ জন যাত্রী ছিল। তবে এতে যাত্রী বা বিমানের ক্রুদের কেউ আহত হয়নি। সোমবার ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মাহসাহর শহরে এ দুর্ঘটনা ঘটে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে বলা হয়, দুর্ঘটনার শিকার বিমানটি ক্যাসপিয়ান এয়ারলাইনসের মালিকানাধীন। বিমানটি তেহরান থেকে মাহসাহরে যাত্রা করে। তবে অবতরণের সময় বিমানটির চাকা পুরোপুরিভাবে নিচে না নামায় সেটি রানওয়ে থেকে পিছলে নিকটস্থ এক সড়কে চলে যায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুর্ঘটনাটির ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায় যাত্রীরা বিমানটি থেকে বেরিয়ে আসছেন।
ইরানের রাষ্ট্র পরিচালিত টিভি চ্যানেল বিমান পরিচালনা কর্মকর্তাদের বরাতে জানিয়েছে, দুর্ঘটনার জন্য বিমানটির পাইলটকে দায়ী করা হচ্ছে। তিনি বিমানটি দেরিতে অবতরণ করান। এজন্য বিমানটি রানওয়ে থেকে পিছলে যায়।

এদিকে, বিমানটিতে যাত্রী হিসেবে থাকা এক সাংবাদিক জানিয়েছেন, বিমানটির পেছনের চাকা ভেঙে যাওয়ায় সেটি চাকা ছাড়াই রানওয়ে থেকে পিছলে যায়।

ইরানের বিমান পরিচালনা কর্তৃপক্ষের মুখপাত্র রেজা জাফর জাদেহ জানান, বিমানটি স্থানীয় সময় সকাল ৭:৫০ মিনিটে রানওয়ে থেকে পিছলে যায়। এ ঘটনায় একটি তদন্ত চালু করা হয়েছে।
প্রসঙ্গত, ইরানে বিমান দুর্ঘটনা নতুন নয়। এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে এক বিমান দুর্ঘটনায় প্রাণ হারান ৬৬ জন। এর আগে ২০১১ সালে এক বিমান অবতরণের সময় বিধ্বস্ত হয়ে মারা যান কয়েক ডজন মানুষ। নিরাপত্তাজনিত উদ্বেগের কারণে ইউরোপিয়ান ইউনিয়ন দুটি ইরানি বিমান পরিচালনা সংস্থার বিরুদ্ধে তাদের আকাশসীমা ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর