× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

‘বিদেশিদের কাছে নালিশ করাও আচরণবিধি লঙ্ঘন’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৬:১৭

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনী প্রচারের ছোটখাটো ঘটনা নিয়ে বিদেশিদের কাছে নালিশ করাও একপ্রকার নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। কারো নালিশ থাকলে সেটি জনগণ বা ভোটারদের কাছে উপস্থাপন করবেন।
আজ সোমবার বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ‘বিএনপি’র বিদেশি কূটনীতিকদের কাছে সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ও প্রচার নিয়ে নানা অভিযোগ’ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।
মন্ত্রী হাছান বলেন, ‘সবচেয়ে বড় কথা হচ্ছে, বিএনপি আদালতে ইভিএমের বিরুদ্ধে নালিশ করতে গিয়েছিল। হাইকোর্ট তাদের পক্ষে রায় দেয়নি। যেখানে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেয়নি, একই নালিশ আবার বিদেশিদের সামনে উপস্থাপন করা, এটা তো আদালত অবমাননার শামিল।’
তিনি বলেন, ‘ইভিএমে ভোট গ্রহণ করা হলে ভোট কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিঁড়ে বাক্সে ভরা, এ অভিযোগগুলো করার কোনো সুযোগ থাকে না। ফলাফলও দ্রুত পাওয়া যায়। সুতরাং সাংবিধানিক পদে থেকে নিজেদের কর্মপরিবেশ নিয়ে নিজেদের ফোরামে কথা বলাই বাঞ্ছনীয়। সেটি জনসম্মুখে বলা সাংবিধানিক পদধারী হিসেবে তিনি যে শপথ নিয়েছে সেই শপথের বরখেলাপ কি না, সেই প্রশ্ন অনেকেই রেখেছেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মিজান
২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৫:৫৪

মামালা করে দেন

ahammad
২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৫:৩২

জনাব,মাহমুদ সাহেব আছরন বিধি লংগন কতপ্রকার ? আর কি কি ? দয়াকরে উধাহরন সহ জানাইবেন কি ???

অন্যান্য খবর